ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-স্পিকারের শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ০৯:২৮  
আপডেট :
 ১৪ আগস্ট ২০১৮, ১১:০৭

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-স্পিকারের শোক

একুশে পদক প্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গোলাম সারওয়ারের মৃত্যু হয়।

গোলাম সারওয়ার এর মৃত্যুতে এক শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানান এবং সাংবাদিকতার ক্ষেত্রে তার অতুলনীয় অবদানের কথা স্মরণ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর শোক:

সমকাল সম্পাদক গোলাম সরওয়ারের মৃত্যু সাংবাদিকতার ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন গোলাম সারওয়ার। দেশে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে তিনি সবসময় সোচ্চার ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘তিনি সাংবাদিকদের অধিকার ও দাবি আদায়ের সব আন্দোলনেও সক্রিয় ভূমিকা রাখেন।’ তিনি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

স্পিকারের শোক:

গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। এক শোকবাণীতে স্পিকার বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে জাতি একজন দেশবরেণ্য সাংবাদিককে হারালো। তিনি সংবাদ মাধ্যমের এক নিবেদিতপ্রাণ ব্যক্তিত্ব এবং আজীবন সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন। প্রথিতযশা এই সাংবাদিকের মৃত্যুতে বাংলাদেশের সংবাদ অঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হল। মুক্তিযুদ্ধে ও সংবাদ মাধ্যমে তাঁর অবদান জাতি চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে।

স্পিকার মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, আইনমন্ত্রী আনিসুল হক, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক, র‌্যাবের মহাপরিচালক, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, বিএফইউজের সভাপতি ও মহাসচিব, ডিইউজের সভাপতি ও মহাপরিচালক, বাংলাদেশ জার্নালের সম্পাদক ও প্রকাশকসহ বিশিষ্ট ব্যক্তি প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে।

ডেপুটি স্পিকারের শোক:

গোলাম সারওয়ারের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি এবং চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি গভীর শোক প্রকাশ করেছেন। জাতীয় সংসদের গণসংযোগ বিভাগের পরিচালক মো. তারিক মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

প্রেস ক্লাবের শোক:

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। শোক বিবৃতিতে তারা বলেন, তাঁর মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন অভিভাবক হারালো। এ ক্ষতি কোনোভাবেই পূরণ হওয়ার নয়। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বিএফইউজে-ডিইউজে’র শোক:

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে (বিএফইউজে) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এক শোক বার্তায় বলেন, গোলাম সারওয়ার-এর মৃত্যু গণমাধ্যম জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি করলো। একুশে পদক প্রাপ্ত এই সাংবাদিক সারা জীবন প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় লড়াই করেছেন। তাঁর সে লড়াই আমাদেরকে আজীবন প্রেরণা দেবে।

বাংলাদেশ জার্নালের শোক:

বর্ষীয়ান সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার এবং প্রকাশক আনোয়ার হোসেন খান। এক শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তারা বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে জাতি একজন প্রথিতযশা সাংবাদিককে হারালো।

বাংলাদেশ জার্নাল/এনএস/

  • সর্বশেষ
  • পঠিত