ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কলেজ জাতীয়করণের খবরে তিন শিক্ষকের কাণ্ড!

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪২

কলেজ জাতীয়করণের খবরে তিন শিক্ষকের কাণ্ড!

পদত্যাগ করার পর পুনরায় স্বপদে বহাল হওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে ঝিনাইদহের কালীগঞ্জের সরকারি মাহতাব উদ্দিন কলেজের পদত্যাগকৃত তিন শিক্ষকের বিরুদ্ধে ।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১১ সালে তৎকালীন সরকারদলীয় সংসদ সদস্য আবদুল মান্নানের হস্তক্ষেপে পরিসংখ্যান বিভাগের প্রভাষক হিসেবে সরাফত হোসেন এবং ২০১২ সালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে শামীমা পারভীন ও বিশ্বজিৎ কুমার অধিকারী কলেজটিতে শিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে কর্তব্যে অবহেলা ও অনিয়মের অভিযোগে ওঠে ওই শিক্ষকদের বিরুদ্ধে। এই কলেজের পাশাপাশি সরাফত হোসেন চট্টগ্রামের হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং শামীমা পারভিন ও বিশ্বজিৎ কুমার অধিকারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করে উভয় শিক্ষাপ্রতিষ্ঠান থেকেই বেতন, ভাতা অন্যান্য সুযোগ-সুবিধা নিতেন। এ বিষয়ে একাধিক গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

কলেজ সূত্র জানায়, ২০১৬ সালে কলেজ পরিচালনা পর্ষদের চাপের মুখে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মণ্ডলের কাছে পদত্যাগপত্র জমা দেন অভিযুক্ত তিন শিক্ষক। বিষয়টি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার জানতে পেরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষকে নির্দেশ দেন। ২০১৭ সালে ১৭ আগস্ট পরিচালনা পর্ষদের সভায় তাদের পদত্যাগপত্র গৃহীত হয়।

কিন্তু চলতি বছরের ৮ আগস্ট কলেজটি সরকারিকরণ হলে অভিযুক্ত শিক্ষকরা পুনরায় স্বপদে বহাল হতে বিভিন্ন মহলে চেষ্টা করছেন। একটি মহল মোটা অংকের অর্থের বিনিময়ে পদত্যাগপত্র গ্রহণের তথ্য গোপন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট দেনদরবার করে যাচ্ছেন বলে জানিয়েছে কলেজ সূত্র।

তবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মণ্ডল জানান, পদত্যাগকৃত শিক্ষকদের পুনরায় স্বপদে বহাল হওয়ার কোনো সুযোগ নেই।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত