ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

পুলিশের জন্য আনা হলো প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫১

পুলিশের জন্য আনা হলো প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া

বাংলাদেশ পুলিশের জন্য আমদানি করা ২০টি রাইডিং (প্রশিক্ষণপ্রাপ্ত) ভারতীয় ঘোড়ার একটি চালান বুধবার রাতে ভারতের পেট্রাপোল বন্দর থেকে একটি ভারতীয় হর্স এ্যাম্বুলেন্স ট্রাকে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে। বৃহস্পতিবার সকালে ঘোড়ার চালানটি ঢাকার সাভারের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বেনাপোল বন্দর থেকে। পুলিশের প্রশিক্ষণ কাজে এগুলো ব্যবহার করা হবে। ঘোড়াগুলো এক নজর দেখতে বেনাপোল বন্দরের সামনে লোকজন ভিড় জমায়।

বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা আবছার উদ্দিন জানান, এ ঘোড়াগুলো বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার আমদানি করেছে। আর ভারতের প্রিতম সিং ঠান্ডু এন্ড সন্স নামের এক রপ্তানিকারক প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো বাংলাদেশে রপ্তানি করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য এক লাখ ৭৯ হাজার ২০০ মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় এক কোটি ৫০ লাখ ৮ হাজার টাকা। সরকারের রাজস্ব দেয়া হয়েছে ১৫ লাখ ৪২ হাজার টাকা। সেই হিসেবে প্রতিটি ঘোড়ার দাম পড়েছে ৮ লাখ ২৮ হাজার টাকা করে। বেনাপোল কাস্টমস হাউসের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঘোড়াগুলো সাভার ডেইরি ফার্মের উদ্দেশ্যে নিয়ে গেছে রপ্তানিকারকের প্রতিনিধি।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, পুলিশের বিশেষ প্রশিক্ষণের জন্য উন্নত জাতের প্রশিক্ষণপ্রাপ্ত এ রাইডিং ঘোড়াগুলো ঢাকাস্থ বাংলাদেশ পুলিশ সদর দপ্তরে ব্যবহারের জন্য ভারত থেকে আমদানি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত