ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ফেসবুকে ভাইরাল রেজা কিবরিয়ার পোস্টার

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৭:২৮

ফেসবুকে ভাইরাল রেজা কিবরিয়ার পোস্টার

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফন্ট মনোনীত প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়ার একটি নির্বাচনী পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। যদিও ফেসবুকের এই পোস্টারটি নির্বাচনী এলাকার কোথাও টাঙানো হয়নি।

ফেসবুকে ভাইরাল হওয়া এই পোস্টারটি নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে ফেসবুকে ভাইরাল হওয়া পোস্টারটি সঠিক নয় বলে দাবি ড. রেজা কিবরিয়ার।

জানা যায়, জাতীয় ঐক্যফন্ট থেকে মনোনয়ন নেন সদ্য গণফোরামে যোগ দেওয়া ড. রেজা কিবরিয়া। আওয়ামী লীগের প্রভাবশালী নেতার ছেলে হয়ে বিএনপি থেকে মনোনয়ন নেওয়ার বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোচিত হয়।

এর মধ্যে সোমবার সকাল থেকে তার একটি নির্বাচনী পোস্টার ফেসবুকে ভাইরাল হয়। যেখানে লেখা রয়েছে- ‘আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে মনোনীত, বিএনপি জোট সরকারের হাতে নিহত সাবেক অর্থমন্ত্রী শাহ্ এ এম এস কিবরিয়া সাহেবের সুযোগ্য সন্তান বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে ধানের শীষ মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন।’

সকাল থেকে এই পোস্টারটি ফেসবুকে ঘুরছে। এতে অনেকে অনেক ধরণের মন্তব্যও করছেন। আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষও বিভিন্ন মন্তব্য করেছেন বিষয়টি নিয়ে।

পোস্টারটি আসল না-কি নকল তা নিয়ে ভোটাররাও রয়েছেন দ্বিধা-দ্বন্দ্বে। এলাকায় রেজা কিবরিয়ার কোনো পোস্টার লাগানো হয়নি। তাই অনেক ভোটার ও নেতাকর্মী রেজা কিবরিয়ার গ্রামের বাড়ি গিয়ে বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা করছেন।

এ ব্যাপারে ড. রেজা কিবরিয়া বলেন, ‘ফেসবুকে ভাইরাল হওয়া পোস্টারটি আমার না। চক্রান্তকারীরা আমার ইমেজ নষ্ট করার জন্য এবং আমাকে হেনস্তা করার জন্য এই পোস্টারটি গ্রাফিক্স করে ফেসবুকে ভাইরাল করে দিয়েছে।’

তিনি বলেন, ‘এ ঘটনায় আমি ও আমার নেতাকর্মীরা মর্মাহত হয়েছি। এ ব্যাপারে আমি আইনানুগ ব্যবস্থা নেব।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত