ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টিপাতে মেহেরপুরে জনজীবন বিপর্যস্থ

  মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৭

বৃষ্টিপাতে মেহেরপুরে জনজীবন বিপর্যস্থ

মেহেরপুর জেলায় সোমবার সকাল থেকে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। মঙ্গলবার সকাল থেকে বেড়েছে বৃষ্টিপাতের পরিমাণ। বৃষ্টির সাথে বেড়েছে শীতের তীব্রতা। এতে জনজীবন বিপর্যস্ত। অপরদিকে ঝুঁকিতে পড়েছে রবি ফসল।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় ফিতাই এর প্রভাবে খুলনা বিভাগের সব জায়গায় বৃষ্টিপাত হচ্ছে। গতকাল সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও রাতে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েছে। সকাল থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম বলেন, সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলেন ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ অঞ্চলে আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল বুধবার দুপুর পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলেন তিনি।

এদিকে বৃষ্টিপাতের প্রভাবে মানুষের স্বাভাবিক কাজকর্মে ভাটা পড়েছে। কর্মজীবী অনেকেই ঘর থেকে বের হলেও দুর্ভোগের সীমা নেই। চায়ের দোকানে আড্ডা দিয়ে সময় পার করছেন কেউ কেউ। অপরদিকে ব্যাপক ঝুঁকিতে পড়েছে জেলার রবি ফসল। গম, মসুর, সরিষা, বোরো ধানের বীজতলা ও সবজি ক্ষেত বিনষ্টের আশঙ্কা করছেন কৃষকরা। বিশেষ করে নীচু জমির অনেক ক্ষেতে পানি জমেছে। মেহেরপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. আখতারুজ্জামান বলেন, এখনো পর্যন্ত কোন ক্ষেতে সমস্যা হয়নি। বরং যে ক্ষেতে সেচের প্রয়োজন ছিল তা পূরণ হয়েছে। তবে আগামীকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যহত থাকলে ক্ষতির আশঙ্কা থেকে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত