ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন শেখ আবদুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৮, ১৮:১৭

শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন শেখ আবদুল্লাহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন ফেনী-১ (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আবদুল্লাহ। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ফেনী শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে শেখ আবদুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির সঙ্গে সাক্ষাৎ করলে তারা নৌকা মার্কাকে সমর্থন জানিয়ে সরে যেতে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে আমি দেশ ও জাতির স্বার্থে নৌকা প্রতীকের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করছি।

এই আসনে মহাজোট থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পান জাসদের (ইনু) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য শিরীন আখতার। এ আসনে দীর্ঘদিন দলগুছিয়েও দলীয় মনোনয়ন বঞ্চিত হন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার তপন এবং সদস্য ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্লাহ। পরে নির্বাচন থেকে খায়রুল বাশার তপন সরে গেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীক নিয়ে সরব থাকেন শেখ আবদুল্লাহ। আওয়ামী লীগ নেতাকর্মীরা আপেলের পক্ষে গণজোয়ার তৈরি করেন।

এদিকে বিগত এক সপ্তাহ ধরে শেখ আবদুল্লাহ নির্বাচন থেকে সরে যাচ্ছেন গুঞ্জন ছড়িয়ে পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেন তিনি। কিন্তু এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি। পরে শুক্রবার আনুষ্ঠানিকভাবে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি।

এ আসনে জাসদ নেত্রী শিরীন আখতার (নৌকা) ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ (ধানের শীষ) আটজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত