ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কিশোরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:২২

কিশোরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পিরিজপুর ইউনিয়নের উজানচর গ্রামের বিলেরপাড় এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আশরাফ উদ্দিন (২৮)। তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের মানিকদী দক্ষিণ পাড়ার বাসিন্দা। বাবার নাম বাচ্চু মিয়া।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে উজানচর গ্রামের পশ্চিম পাড়ার মির্জা জসিম উদ্দিন, দক্ষিণ পাড়ার জজ মিয়া ও শরীফ মিয়ার বাড়িতে ডাকাতি হয়। ডাকাতেরা তিনটি বাড়ি থেকে ১০ ভরি স্বর্ণালংকার ও ২ লাখ টাকা নিয়ে যায়। ডাকাত দলের সদস্যদের ছুরিকাঘাতে শরীফ মিয়ার স্ত্রী তানজিনা বেগম ও জসিম উদ্দিন আহত হন।

আগের দিন রবিবার রাতে ডাকাতরা হানা দেয় হাটিপাড়া গ্রামের জসিম উদ্দিন ও খাদিজা বেগমের বাড়িতে। ওই দুই বাড়ি থেকে ১৮ ভরি স্বর্ণালংকার ও ৩ লাখ টাকা নিয়ে যায়।

পুলিশ জানায়, পরপর কয়েকটি ডাকাতির ঘটনায় বাজিতপুরবাসী ডাকাত আতঙ্কে ভুগছিল। বৃহস্পতিবার রাতে উজানচর গ্রামে ফের ডাকাতির উদ্দেশে ডাকাত দলের বেশ কয়েকজন সদস্য অবস্থান নিয়েছে—জানতে পেরে পুলিশ রাত দেড়টার দিকে উজানচর গ্রাম ঘিরে ফেলে। ডাকাত দলের সদস্যরা পুলিশের অবস্থান টের পাওয়ার পর পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পুলিশ প্রতিরোধ করলে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে আশরাফ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। অন্যরা পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে ১টি শটগান, ৫টি কার্তুজ, ২টি রামদা, ১০০টি ইয়াবা বড়ি ও ১৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হন। তাদের বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়।

কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম দাবি করেন, নিহত আশরাফ পেশাদার ডাকাত ছিলেন। তার বিরুদ্ধে ভৈরব থানা ও নরসিংদী জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত