ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শ্রমিক নিহতের গুজবে ভাংচুর, অবরোধ

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৫:২০

শ্রমিক নিহতের গুজবে ভাংচুর, অবরোধ

পোশাককর্মীর মৃত্যুর গুজবে সাভারে সড়ক অবরোধ ও ভাংচুর করেছে শ্রমিকরা। ঢাকা সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিক মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

সোমবার সকাল ৮টার দিকে আমিনবাজারের তুরাগ এলাকার ‘ব্যান্ডো ইকো অ্যাপারেলস লিমিটেড’ এর সামনে এ ঘটনা ঘটে। ওই কারখানার শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় এবং সিটি করপোরেশনের কয়েকটি ময়লার গাড়ি ভাংচুর করে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে দুই ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলে সাভার মডেল থানার ওসি আবদুল আউয়াল জানান।

ব্যান্ডো ইকো অ্যাপারেলন্স লিমিটেডের এক শ্রমিক জানান, সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি সকালে আমিনবাজারের সালেপুর ব্রিজের কাছে ইউ র্টান নেয়ার সময় শ্রমিকদের বহনকারী একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। তখন শ্রমিকদের সঙ্গে ময়লার গাড়ির চালকের বাকবিতণ্ডা হয়। তর্কাতর্কির মধ্যে ময়লার গাড়ির চালকের ধাক্কায় মনোয়ারা নামের এক শ্রমিক পড়ে যান। ওই খবর পেয়ে শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে এসে সড়ক অবরোধ করে। মনোয়ারা মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে শ্রমিকরা আরো বিক্ষুব্ধ হয়ে ওঠে।

ওই সময় ময়লা বোঝাই বেশ কয়েকটি গাড়ি বলিয়ারপুরে ডাম্পিং পয়েন্টে যাওয়ার পথে শ্রমিকদের অবরোধের মুখে পড়ে এবং ভাংচুরের শিকার হয়।

সাভার মডেল থানার ওসি আবদুল আউয়াল বলেন, মনোয়ারা মারা যাননি। কিন্তু তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা ওই ঘটনা ঘটায়।

কারখানার ব্যবস্থাপক (কমপ্লায়েন্স) মিল্টন কাজী বলেন, মনোয়ারাকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। তার গুরুতর কিছু হয়নি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত