ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ভারত থেকে এলো বিআরটিসির ২৯টি বাস-ট্রাক

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৭:০৪

ভারত থেকে এলো বিআরটিসির ২৯টি বাস-ট্রাক

ভারত থেকে আমদানি করা ২৯টি বিআরটিসির বাস ও ট্রাক বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই এসব বাস ঢাকার রাস্তায় নামানো হবে বলে জানা গেছে। এগুলো বর্তমানে খালাসের অপেক্ষায় বেনাপোল বন্দরের টিটিআই টার্মিনালে রাখা হয়েছে।

বন্দর সূত্রে জানা যায়, প্রথম চালানে ৪টি এসি সিঙ্গেল ডেক বাস ও ২৫টি ট্রাক এসেছে ভারত থেকে। বেনাপোলে আসা দুটি শীতাতপ নিয়ন্ত্রিত বাসের গায়ে লাল ও সবুজ রং করা হয়েছে।

জানা গেছে, চলতি মাসের শেষ দিকে আরো ১০ দ্বিতল বাস, ৫টি এসি বাস, ৪২টি সাধারণ বাস এবং ২৫টি ট্রাক আসবে। ভারত থেকে সহজ শর্তে ২০০ কোটি ডলার ঋণের আওতায় ৬০০ বাস ও ৫০০টি ট্রাক আমদানি করা হচ্ছে।

এসব বাসের মধ্যে ৩০০টি দ্বিতল বাস, ১০০টি একতলা সাধারণ বাস এবং ২০০টি এসি বাস আসার কথা রয়েছে। দ্বিতল ও একতলা এসি বাসগুলো তৈরি করছে ভারতের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অশোক লিল্যান্ড। আমদানি করা সব বাস-ট্রাক আগামী এপ্রিলে মধ্যে দেশে চলে আসবে বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, বিআরটিসি বাসগুলো বন্দরে প্রবেশ করেছে। প্রয়োজনীয় কাগজপত্র দেখে সকল আনুষ্ঠানিকতা শেষে খালাস দেয়া হবে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত