ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

অগ্নিকাণ্ডের খবর পাওয়ামাত্র ব্যবস্থা নেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৪

অগ্নিকাণ্ডের খবর পাওয়ামাত্র ব্যবস্থা নেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের খবর পাওয়ামাত্র দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস কাজ শুরু করেছে। আহতদের তাড়াতাড়ি সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘রাতে খবর এল চকবাজারে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে আমাদের ফায়ার সার্ভিস উদ্ধার কাজ শুরু করছে। যারা আহত হয়েছে, তাদের তাড়াতাড়ি সুচিকিৎসার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি যারা নিহত হয়েছে, আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাই।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা বাঙালি। বাংলা আমাদের মাতৃভাষা। কিন্তু, সেই বাংলায় আমাদের কথা বলতে না দিয়ে বাংলা ভাষাকে কেড়ে নেওয়ার একটা চক্রান্ত শুরু হয়েছিল।

শেখ হাসিনা বলেন, আমাদের ভাষা কেড়ে নিয়ে একটা বিজাতীয় ভাষা ছড়িয়ে দেওয়ার চক্রান্ত করা হয়। আর সেই চক্রান্তের বিরুদ্ধে ৪৮ সালে আন্দোলন শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজ।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী ও সংসদ সদস্যসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে শেখ হাসিনা রাজধানী পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেন। তিনি এই ঘটনায় আহতদের যথাযথ চিকিৎসা দেওয়া ও নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

বুধবার রাতে রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর আশপাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৯ ইউনিট সাড়ে চার ঘণ্টার বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়।

  • সর্বশেষ
  • পঠিত