ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

রূপগঞ্জে সরকারি রাস্তা দখল করে দেওয়াল নির্মাণের অভিযোগ

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১২

রূপগঞ্জে সরকারি রাস্তা দখল করে দেওয়াল নির্মাণের অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কেয়ারিয়া এলাকায় সরকারি রাস্তাসহ ৪৩ শতাংশ জমি দখল করে বাউন্ডারী দেওয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন, রূপগঞ্জ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মনিরুজ্জামান বাদশা, ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি আলম, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, আওয়ামী লীগ নেতা সালাহউদ্দিন ভুঁইয়া সরকারি রাস্তা বন্ধ করে বাউন্ডারী দেওয়াল নির্মাণ করছেন।

ভূমিদস্যু এ চক্রের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভুক্তভোগী ও স্থানীয়রা লিখিত অভিযোগ করেছেন। জানা গেছে, র্দীঘদিন ধরে ভূমিদস্যু এ চক্রটি উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের বাগবেড়, কেয়ারিয়া, ইছাপুরা এলাকায় নিরীহ লোকজনের জমি জোরপূর্বক দখল করে অন্যত্র বিক্রি করে দিচ্ছে।

সম্প্রতি ঢাকার ডুমনী এলাকার আব্দুল লতিফের ছেলে মজিবুর রহমানের ৪৩ শতাংশ জমি খাড়া দলিল সম্পাদন করে প্রাণ-আরএফএল কোম্পানির কাছে ১৮ কোটি টাকায় বিক্রি করে দেয়। এ ঘটনায় ভুক্তভোগী মজিবুর রহমান বাদি হয়ে ক্ষমতাসীন দলের নেতা ইমন হাসান খোকন, মনিরুজ্জামান বাদশা, আলম, শফিকুল ইসলাম স্বপন, সালাহউদ্দিন ভুঁইয়াকে আসামি করে মামলা দায়ের করেন।

উপজেলার কেয়ারিয়া পাগলনীর বাড়ির বাসিন্দা আতাউল্লাহ জানান, তাদের ১৫ শতাংশ জমি জোরপূর্বক এসব ভূমিদস্যুরা ভয়ভীতি দেখিয়ে দলিলে স্বাক্ষর করে নেয়। ঘটনার তিন দিন পর আতাউল্লার বাবা চান্দু মোল্লা ও মা সাজেদা বেগম স্টোক করেন। হাসপাতালে নেয়ার পর দুইজনকেই চিকিৎসক মৃত ঘোষণা করেন। এরআগে চান্দু মোল্লা রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেছিলেন।

ভুক্তভোগী মজিবুর রহমান জানান, তিনি ৪৩ শতাংশ জমি ক্রয় করে ভোগদখল করেন। একই মালিক সাজিয়ে ভুয়া দলিল সম্পাদন করে এলাকার ভূমিদস্যুরা প্রাণ- আরএফএল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক রচিন্দ্র নাথ পলের নিকট ১৮ কোটি টাকায় বিক্রি করেন। পরে সরকারি রাস্তাসহ ওই জমি দখলে নিতে বাউন্ডারী দেওয়াল নির্মাণ করছেন ভূমিদস্যুরা। এ ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে দেওয়ানী মামলা রয়েছে। অভিযুক্তসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাব-রেজিষ্টারকে ৩০ দিনের মধ্যে জবাব দেয়ার নোটিশ করেন।

অভিযুক্ত বাদশা মেম্বার জানান, সব অভিযোগ সঠিক নয়। তবে তিনি আরএফএল কোম্পানীতে ঠিকাদারীর কাজ করছেন বলে দাবি করেন। আরএফএল কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক রচিন্দ্র নাথ পাল জানান, জমি ক্রয় করে বাউন্ডারী দেওয়াল নির্মাণ করছি। তবে এ জমি নিয়ে মামলা রয়েছে এমনটি জানা ছিল না।

রূপগঞ্জ থানার ওসি আব্দুল হক জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে। নির্মাণ কাজ বন্ধ রয়েছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, আমি সদ্য যোগদান করেছি। বিষয়টি আমার জানা নেই। তবে সরকারি রাস্তা দখলের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • পঠিত