ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পেকুয়ায় জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৫

পেকুয়ায় জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

কক্সবাজারের পেকুয়ার বিলাহাছুরা নামক এলাকায় জমির দখল নিয়ে দু’পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী গুলি বিনিময়ে নাজেম উদ্দিন (৪০) ও আজিজুল হক রাখেল (২৫) নামের দুই জন নিহত ও অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে।

শনিবার দুপুর ১১টার দিকে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়ে ১২টা পর্যন্ত প্রায় এক ঘন্টা ধরে শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়েছে।

এলাকাবাসি জানায়, মরহুম শওকত আলী চৌধুরীর ওয়াকফ স্টেটের প্রায় ১শত একর জমির দখল নিয়ে স্থানীয় দু’পক্ষের মধ্যে এ সশস্ত্র সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার সকাল থেকে বিলাহাছুরা এলাকায় মমতাজ মেম্বার ও আলমগীরের নেতৃত্বাধীন দুই সশস্ত্র গ্রুপ মরহুম শওকত আলী চৌধুরীর ওয়াকফ স্টেটের জমি দখলে নেয়ার জন্য মুখোমুখি অবস্থান নেয়। দুপুর ১২টার দিকে জমি দখলে নিতে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এসময় প্রায় ১শত রাউন্ড গুলি বিনিময়ে অন্তত ১২জন গুলিবিদ্ধ হয়।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত দু’পক্ষের দুইজন ওই এলাকার আব্দুর রহমানের ছেলে নেজাম উদ্দিন(৪০) ও জাহাঙ্গীর আলমের ছেলে আজিজুল হক রাখেল (২৫) হাসপাতালে নেয়ার পথে মারা যায়। গুরুতর আহত শওকত(২৮), তোফাইল(২৮), রেজাউল(৩০), জুলফিকার (৪০) ও মাহমুদুল করিম (৩৮)কে পেকুয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পেকুয়া থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, তিনি খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৭টি লম্বা বন্দুক, ১টি লম্বা কিরিচ ও লোহার রড় উদ্ধার করে। এসময় পুলিশ এক নারীসহ ৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। বর্তমানে ওই এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

  • সর্বশেষ
  • পঠিত