ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সংসদে ড. আনোয়ার খানের প্রশ্নের জবাবে সংস্কৃতি প্রতিমন্ত্রী

রামগঞ্জে সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হবে

রামগঞ্জে সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হবে

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হবে। এজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রয়োজনীয় জমি বরাদ্দ চেয়ে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

রোববার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের উত্তরে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় দেশের ৬৪টি জেলায় মাধ্যমিক বিদ্যালয়ে সংস্কৃতিক চর্চা কার্যক্রম পরিচালনা শুরু করেছে। এই কার্যক্রম পরিচালনার জন্য জেলাগুলোতে ৭৬০টি মাধ্যমিক বিদ্যালয়ে ইতোমধ্যে হারমনিয়াম ও তবলা সরবরাহ করা হয়েছে। প্রশিক্ষণ প্রদানের জন্য প্রশিক্ষকদেরকে সন্মানীও দেয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, লক্ষ্মীপুর-১ এর অন্তর্গত রামগঞ্জ উপজেলায় এ কার্যক্রমের আওতায় দুটি বিদ্যালয় রয়েছে। এরমধ্যে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চবিদ্যালয় অন্তর্ভুক্ত। বাংলা নববর্ষ উদযাপনের জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিবছর রামগঞ্জ উপজেলায় অর্থ বরাদ্দ হয়ে থাকে।

প্রতিমন্ত্রী কে এম খালিদ আরো উল্লেখ করেন সকল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রয়োজনীয় জমি বরাদ্দের চাহিদাপত্র পাঠানো হয়েছে। জমি পেলেই লক্ষ্মীপুর-১ এর অন্তর্গত রামগঞ্জ উপজেলায় সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত