ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গোসল করতে নেমে প্রাণ গেলো শিক্ষার্থীর

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ১৮:৩৩

গোসল করতে নেমে প্রাণ গেলো শিক্ষার্থীর

বন্ধুদের সাথে বেড়াতে এসে মনু নদীতে ডুবে প্রাণ গেলো এসএসসি পরীক্ষার ফল প্রত্যাশী আব্দুছ ছালাম (১৭)। শুক্রবার বেলা ১২টার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুরের কটারকোনা ব্রিজ সংলগ্ন মনু নদীতে এ দুর্ঘটনা ঘটে। ওই শিক্ষার্থী নরসিংদী জেলার শিবপুর উপজেলার আছকির তলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

ওই শিক্ষার্থীর প্রাইভেট কোচিং শিক্ষক সুলেমান ভূইঁয়া জানান, আব্দুছ ছালাম চলতি বছরে শিবপুর উপজেলার চৈতন্যাপুর উচ্চ বিদ্যালয় থেকে সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে মাধবকুণ্ড জলপ্রপাতসহ মৌলভীবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনের জন্য একটি প্রাইভেট গাড়িযোগে ছালাম, তার বন্ধু নওশাদ, কাওসার এবং তাদের প্রাইভেট কোচিং শিক্ষকসহ ১৪ জন রওয়ানা দেয়।

শুক্রবার সকালে মাধবকুণ্ড জলপ্রপাত দেখে শমসেরনগরের মাধবপুর লেকের উদ্দেশ্যে যাওয়ার পথে কুলাউড়া-শমসেরনগর রোডের কটারকোনাস্থ মনু ব্রিজের পৌঁছালে তারা নদীতে গোসল করার জন্য গাড়ি থেকে নামে। পরে সব বন্ধু ও তাদের সাথে থাকা প্রাইভেট কোচিংয়ের শিক্ষক সুলেমান ভুইঁয়া মিলে মনু নদীতে গোসল করতে নামেন।

এক পর্যায়ে সবার অলক্ষ্যে ছালাম পানিতে ডুব দেয়। পরে তাকে দেখতে না পেয়ে সহপাঠীরা চিৎকার করলে স্থানীয়রা কুলাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন ছালামকে নদী থেকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসাপতালে জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু বকর নাসের রাশু শিক্ষার্থী ছালামকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্ত্তী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন-পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় কুলাউড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে তার পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। লাশ ময়নাতদন্ত করা হবে কি না সে বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত