ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বান্দরবান পিটিআইয়ে মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদযাপন

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ২১:২৩  
আপডেট :
 ২৭ মার্চ ২০১৯, ২২:০১

বান্দরবান পিটিআইয়ে মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদযাপন

বান্দরবান পিটিআইয়ে যথাযোগ্য মর্যাদা ও আড়ম্বরপূর্ণ আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৯ উদযাপিত হয়েছে। ২৬ মার্চ সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং পিটিআই মিলনায়তনে সরকারি নির্দেশনা অনুযায়ী সারা দেশে একযোগে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যম্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত পিটিআইয়ের সম্মানিত সুপারিন্টেনডেন্ট জনাব সুব্রতা গুহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিটিআইয়ের সম্মানিত ইন্সট্রাক্টর জনাব এ কে এম মনিরুল ইসলাম, জনাব শামসুল আলম, জনাব তপন কান্তি মহাজন, জনাব আব্দুল হাই এবং ডিপিএড প্রোগ্রাম ২০১৯-২০ শিক্ষাবর্ষের সকল শিক্ষার্থী-শিক্ষক।

সুবর্ণা ভট্টাচার্যের সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থ পাঠের পর উক্ত অনুষ্ঠানে স্বাধীনতা সংগ্রাম শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন তিমথীয় ত্রিপুরা। মাসুদ, থুইমংসিং, সুফিয়ান, জুনায়েদ, ইউনুছ ও জাকির, লিমা, যুথী, সুইসং ম্রো, সাগরিকা, দ্বিনা, পাপড়ি ও সুবর্ণা সমবেত কন্ঠে দুটি দেশাত্মবোধক গান পরিবেশন করেন। একক দেশাত্মবোধক গান পরিবেশন করেন মাসুদুর রহমান, মেহেড়ী চৌধুরী, দ্বিনা তংচংগ্যা।

দেশের বরেণ্য কবিদের দেশের স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি করেন মেহেরুন্নেছা তাহমিনা, পাপড়ি বড়ুয়া, নন্দবোধি। পিটিআইয়ের শারিরীক শিক্ষা বিষয়ের ইন্সট্রাক্টর এ কে এম মনিরুল ইসলামের লেখা কবিতা আবৃত্তি করেন হুমায়রা জান্নাত। বরেণ্য কবি শামসুল হকের ‘আমার পরিচয়’ কবিতাটি আবৃত্তি করেন পিটিআইয়ের ইন্সট্রাক্টর তপন কান্তি মহাজন। ‘বাংলা বর্ণ থেকে বিজয়’ নামে লেখা স্বরচিত কবিতা আবৃত্তি করেন শিক্ষক আবু ফারুক।

জাতির নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও তাৎপর্য জানিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আহবান জানিয়ে বক্তব্য রাখেন পিটিআইয়ের ইন্সট্রাক্টর এ কে এম মনিরুল ইসলাম।

অনুষ্ঠানের সভাপতি ও পিটিআই বান্দরবানের সুপারিনটেনডেন্ট সুব্রতা গুহ তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে চেতনায় লালন করে সকল বীর মুক্তিযোদ্ধা ও পবিত্র সম্ভ্রম বিসর্জন দেওয়া মা-বোন এবং জাতীয় চার নেতার অমূল্য স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান। তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এর মর্যাদা রক্ষার প্রতি সকলকে নিজ নিজ অবস্থানে সচেষ্ট থাকার অনুরোধ জানান।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত