ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

কলেজ ছাত্রী অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১২ মে ২০১৯, ১৭:১৭

কলেজ ছাত্রী অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার বিকেল পৌনে ৪টায় শেরপুর শহরের ধুনট মোড় এলাকার টিভিএস শো-রুমের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইকবাল হোসেন রিপন ধুনট পৌর এলাকার পশ্চিম ভরনশাহী গ্রামের মরহুম গোলাম হোসেনের ছেলে। সে প্রতিবেশী এক কলেজ ছাত্রী অপহরণ মামলার প্রধান আসামি। ওই মামলার গ্রেপ্তারি পরোয়ানামূলে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

মামলা সূত্রে জানা যায়, পশ্চিম ভরনশাহী গ্রামের মাসুদ করিম লিটুর কন্যা মোস্তাফিয়া মিমকে (২৩) প্রেমের প্রস্তাব দিয়ে ছাত্রলীগ নেতা রিপন উত্যক্ত করে আসছিল। কিন্তু মিম তার প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রিপন ক্ষিপ্ত হয়ে যায়। গত বছরের জুন মাসে বগুড়া সরকারি মজিবুর রহমান মহিলা কলেজের অনার্স (ইংরেজী বিভাগ) শেষ বর্ষের ছাত্রী মিম ছুটিতে বাড়ীতে চলে আসে। খবর পেয়ে ৪ জুন সন্ধ্যা ৭টায় ছাত্রলীগ নেতা রিপন ১০/১১জন লোক নিয়ে মাসুদ করিম লিটু’র বাড়ীতে প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে কলেজ ছাত্রী মোস্তাফিয়া মিমকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় মাসুদ করিম লিটু থানায় অভিযোগ করলে পুলিশ ৯ ঘন্টা পর সোনারগাঁ গ্রাম থেকে ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে। এ ঘটনায় মাসুদ করিম লিটু বাদী হয়ে ধুনট থানায় ইকবাল হোসেন রিপনকে প্রধান আসামি করে ৪জন নামীয় ও অজ্ঞাত ৭/৮জনের বিরুদ্ধে অপহরণ মামলা মামলা দায়ের করেন।

ওই মামলার অপর আসামিদের মধ্যে পশ্চিম ভরনশাহী গ্রামের ইউসুফ হারুন সুলতানের ছেলে আব্দুল্লাহ হারুন বাবু, মুসলিম আকন্দের ছেলে জামাল উদ্দিন ও চালাপাড়া গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে ইউনুস আলী বর্তমানে জামিনে রয়েছে। কিন্তু অপহরণ ঘটনার পর থেকেই পুলিশের চোখে পলাতক ছিল ইকবাল হোসেন রিপন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। ওই পরোয়ানামূলে রোববার বিকেল পৌনে ৪টায় শেরপুর শহরের ধুনট মোড় এলাকার টিভিএস শো-রুমের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, ছাত্রলীগ নেতা রিপনের বিরুদ্ধে ধুনট থানায় অপরহরন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। সেই পরোয়ানামূলে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ধুনট থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করা হবে।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, কলেজ ছাত্রী অপহরণ মামলার প্রধান আসামী ছাত্রলীগ নেতা রিপনের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছিল। কৌশলে তাকে শেরপুরের ধুনট মোড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত