ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এমবিবিএস পাস করে ওষুধ চোরাকারবারি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১২:৫৪

এমবিবিএস পাস করে ওষুধ চোরাকারবারি

চট্টগ্রামে আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধসহ এক চিকিৎসককে আটক করেছে পুলিশ। বুধবার রাতে নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডে পাঁচ বস্তা ওষুধসহ রিকশা ভ্যান আটকের পর ওই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত চিকিৎসক বাবলু হোসেন (৩০) সিলেটের একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা চিকিৎসক বলে জানিয়েছে পুলিশ।

তিনি সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রাজনগর গ্রামের খোরশেদ আলমের ছেলে। চট্টগ্রাম নগরীর খুলশী থানার জাকির হোসেন বাই লেইনের ফরচুন ওমর ভবনের পঞ্চম তলায় তাদের বাসা।

বুধবার তাকে আটক করা হলেও বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রনব চৌধুরী।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী জানান, বাবলু ২০১৫ সালে সিলেটের রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এরপর গত তিন বছর তিনি সিলেট ও চট্টগ্রামে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চাকরি করেন। সম্প্রতি চাকরি ছেড়ে তিনি চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য চট্টগ্রামে কোচিংয়ে ভর্তি হন।

ওষুধ জব্দের বিষয়ে ওসি জানান, বুধবার রাতে রিকশা ভ্যানে করে ওষুধের পাঁটটি বস্তা নিতে দেখে টহল পুলিশের সন্দেহ হয়। ওষুধগুলো ভারতীয় দেখে মালিকের মোবাইল নম্বর চালকের কাছ থেকে সংগ্রহ করে পুলিশ। ফোন করা হলে চালক বাবলু ঘটনাস্থলে আসেন। তবে বাবলু ওষুধগুলো আমদানির কোনো বৈধ কাগজ জমা দিতে পারেনি।

এরপর পাঁচ বস্তায় ভারতীয় প্যারাসিটামল গ্রুপের ২ লাখ ৪০ হাজার পিস ওষুধ জব্দ করা হয়, যার দাম ১০ লাখ ৮ হাজার টাকা।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে বাবলু জানিয়েছেন, সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে অবৈধভাবে ওষুধগুলো বাংলাদেশে আনা হয়েছে। বুধবার বিকেলে ট্রেনে করে চট্টগ্রাম নগরীতে পৌঁছানোর পর সেগুলো হাজারী গলিতে পাইকারি দোকানে বিক্রির জন্য নেওয়া হচ্ছিল। এর আগেও তামাবিল সীমান্ত দিয়ে কয়েক দফা ওষুধ এনেছে বলে বাবলু জানিয়েছেন। মেডিকেলে পড়ার সময়ই বাবলু এই চোরাচালানিতে জড়িয়ে পড়ে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত