ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ মে ২০১৯, ১৭:৩০

মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে
মুক্তিযোদ্ধার জমি দখল করে তোলা ঘর

পিরোজপুরের মঠবাড়িয়ায় এক ইউপি চেয়ারম্যান অসহায় মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর তুলেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই মুক্তিযোদ্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই অসহায় মুক্তিযোদ্ধার জমি দখলের ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দধিভাঙ্গা বাজারে দির্ঘ দিন ধরে পরিবার নিয়ে বসবাস ও দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন অসহায় মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা। বুধবার রাতে উপজেলার ৪নং দাউদখালীর আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খানের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে ওই জমির একটি ছাপড়া ঘর ভেঙে নতুন করে একটি ঘর তোলে।

এসময় মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তাদেরকে হত্যার হুমকি দেয়া হয়। এঘটনায় ওই মুক্তিযোদ্ধা বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলে তিনি সহকারী কমিশনারকে (ভূমি) ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন বাংলাদেশ জার্নালকে জানান, একজন প্রকৃত মুক্তিযোদ্ধার ন্যূনতম আশ্রয় স্থানের প্রতি একজন চেয়াম্যানের কুদৃষ্টি পড়বে তা আওয়ামী লীগের আমলে মেনে নেয়া যায় না। আমি এর উপযুক্ত বিচার চাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ জানান, এ বিষয়ে ভুক্তভোগী মুক্তিযোদ্ধার দেয়া একটি লিখিত অভিযোগ পেয়ে তা উপজেলা সহকারী কমিশনারের (এসিল্যান্ড) কাছে ব্যবস্থা নিতে পাঠানো হয়েছে।

এ অভিযোগের ব্যাপারে জানতে দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খানের মুঠো ফোনে বেশ কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন, আমি একটি ট্রেনিংয়ে ঢাকায় আছি। এসে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত