ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ড. আনোয়ার খানের প্রশ্নের জবাবে বিদ্যুৎপ্রতিমন্ত্রী

রামগঞ্জে এখন আর লোডশেডিং নেই

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৭:৫৭

রামগঞ্জে এখন আর লোডশেডিং নেই

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাভুক্ত লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় পর্যাপ্ত ট্রান্সফরমার মজুত আছে। এ উপজেলায় বর্তমানে ট্রান্সফরমারের সংখ্যা ৩হাজার ২১৭টি। সব ট্রান্সমরমারই সচল ও কার্যকর। ফলে রামগঞ্জে এখন আর লোডশেডিং নেই।

তিনি বলেন, কোনো ট্রান্সফরমার বিনষ্ট হলে তাৎক্ষণিক পরিবর্তন করা হয় এবং এজন্য পর্যাপ্ত ট্রান্সফরমার মজুত আছে।

বুধবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সরকারি দলের সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, রামগঞ্জ উপজেলায় ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র বিদ্যুতায়ন করা হয়েছে। বর্তমানে রামগঞ্জ উপজেলায় কোনো লোডশেডিং নেই।

আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে বিদ্যুৎপ্রতিমন্ত্রী বলেন, রামগঞ্জ উপজেলায় গ্রাহক পর্যায়ে আবাসিক গ্যাস সংযোগ প্রদানের পরিকল্পনা আপাতত নেই। আবাসিক খাতে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগ নিরুৎসাহিত করা হচ্ছে।

আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন সংসদে জানান, বিএসটিআইকে আধুনিকায়নের লক্ষ্যে ২৩.৩০৬.৬২ লাখ টাকায় খুলনা ও চট্টগ্রাম আঞ্চলিক অফিস সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ দ্রুত এগিয়ে চলেছে। এর আগে আরও ৫টি জেলায় আধুনিকায়ন করা হয়েছে। এছাড়াও আরো ১২ জেলার বিএসটিআই অফিস আধুনিকায়নের বিষয়টি সরকারের বিবেচনাধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত