ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৬:২১

প্রিন্ট

প্রতিমন্ত্রী হচ্ছেন ফজিলাতুন্নেসা ইন্দিরা

প্রতিমন্ত্রী হচ্ছেন ফজিলাতুন্নেসা ইন্দিরা
নিজস্ব প্রতিবেদক

সরকার গঠনের ছয় মাসের মাথায় মন্ত্রিসভায় রদবদল আসছে। এতে পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন একজন এবং প্রতিমন্ত্রী পদে আসছে নতুন মুখ। বৃহস্পতিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরীকে পদোন্নতি দিয়ে পূর্ণ মন্ত্রী করা হচ্ছে। তার জায়গায় প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরাকে।

আগামী শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

এদিকে প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে যাওয়া ফজিলাতুন্নেসা ইন্দিরা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। ব্যক্তিগত জীবনে চিরকুমারি এই নেত্রীর রাজনীতির শুরুটা ছাত্রলীগ দিয়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ফজিলাতুন্নেসা ইন্দিরার চুল ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতো বলে মন্তব্য করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই থেকে নিজের নামের সঙ্গে ইন্দিরা নামটিও যোগ হয়ে যায়।

আপন ভাই মুক্তিযুদ্ধে শহীদ হওয়ার পর তিনি রাজনীতিতে আরো বেশি সক্রিয় হয়ে উঠেন। ৭৫ পরবর্তী সময়ে ছাত্রলীগের নেতৃত্বে ছিলেন। ৮১ সালে শেখ হাসিনা ফিরলে তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের একজন ফুলটাইম রাজনীতিবিদ হিসেবে দলকে সময় দিতে শুরু করেন।

ফজিলাতুন্নেসা ইন্দিরা বর্তমানে মুন্সীগঞ্জ সদর থেকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close