ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৯:১০

প্রিন্ট

দিনাজপুরে পাঁচ শতাধিক পরিবার পানিবন্দি

দিনাজপুরে পাঁচ শতাধিক পরিবার পানিবন্দি
দিনাপুর প্রতিনিধি

অব্যাহত ভারী বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে দিনাজপুরের সব নদ-নদীর পানি হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যেই পুনর্ভবা নদীসহ অন্যান্য নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই করছে।

মঙ্গলবার সকাল থেকে পূর্ণভবা নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় জেলার বিরল উপজেলার ফরাক্কাবাদ ইউনিয়নের দুটি গ্রামের পাঁচ শতাধিক পরিবার পানিবন্দি অবস্থায় আছে। এসব গ্রামের অধিকাংশ রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। অনেকের বাড়ির ভেতরে পানি ঢুকতে শুরু করেছে। অব্যাহতভাবে পানি বৃদ্ধি পাওয়ায় এসব এলাকার মানুষ চরম আতঙ্কে রয়েছেন। নিরাপদ আশ্রয়ের সন্ধান করছেন কেউ কেউ।

এদিকে খানসামা উপজেলার আত্রাই নদীর পানি বৃদ্ধি পেয়ে উপজেলার খামারপাড়া ইউনিয়নের নেউলা গ্রামের কয়েক’শ পরিবার পানিতে তলিয়ে গেছে।

অপরদিকে জেলার চিরিরবন্দর উপজেলায় আত্রাই নদী ও কাকড়া নদীর পানি বৃদ্ধি পেয়ে কয়েক’শ পরিবার পানিবন্দি অবস্থায় রয়েছে। অনেক এলাকায় পারাপারের জন্য ইউনিয়ন ও উপজেলা পরিষদ থেকে দেওয়া হয়েছে নৌকা। নৌকায় করে মানুষ, গরু-ছাগল ইত্যাদি নিরাপদ স্থানে নেওয়া হচ্ছে।

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা বলছেন, পুনর্ভবা ও আত্রাই নদীর পানি বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। দুই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আশপাশের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close