ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

তাসলিমাকে গণপিটুনিতে হত্যা মামলায় গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ০৭:৪১

তাসলিমাকে গণপিটুনিতে হত্যা মামলায় গ্রেপ্তার ৩

রাজধানীর বাড্ডায় গণপিটুনি দিয়ে তাসলিমা বেগম রেনু নামের এক নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় তিন যুবককে আটক করেছে পুলিশ। মোবাইল ফোনের ভিডিও ফুটেজ দেখে রোববার রাতে তাদের আটক করা হয়েছে।

বাড্ডা থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তিন যুবককে বাড্ডা থেকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন- জাফর, বাপ্পী ও শাহিন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ভাইরাল হওয়া হৃদয় নামের অভিযুক্ত একজনকে এখনও আটক করা যায়নি।

এর আগে গত শনিবার সকালে ঢাকার উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে রেনুকে (৪২) পিটিয়ে মারা হয়। এই ঘটনায় রেনুর পরিবার একটি মামলা করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই সোহরাব হোসেন বলেন, বাড্ডার গণপিটুনিতে কারা জড়িত ছিল, তাদের খুঁজতে কাজ করছে পুলিশ। ছেলেধরার গুজব যারা ছড়িয়েছে তাদেরও আইনের আওতায় আনা হবে।

জানা গেছে, মহাখালীর ওয়্যারলেস গেইটে ছোট মেয়ে ও মাকে নিয়ে থাকতেন তিনি। দুই বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়। তার ১১ বছরের এক ছেলেও রয়েছে। সে বাড্ডায় বাবার সঙ্গে থাকে।

সন্তানকে ভর্তির বিষয়ে খবর নিতে ওই স্কুলে গিয়েছিলেন তিনি। বছরের মাঝে ভর্তির খোঁজ খবর নিতে যাওয়ায় কয়েকজন অভিভাবকের সন্দেহ হয়। এই সন্দেহ থেকে তাকে নিয়ে প্রধান শিক্ষিকার কাছে যান কয়েকজন অভিভাবক।

সেখানে তার ব্যাপারে খোঁজ-খবর নেওয়ার সময় বাইরে খবর ছড়িয়ে পড়ে ছেলেধরা এক মহিলা ধরা পড়েছে। খবরটি মুহূর্তে সর্বত্র ছড়িয়ে পড়ে এবং বাজারসহ আশপাশ থেকে শতশত লোক ছুটে এসে কিছু বুঝে ওঠার আগেই স্কুল ক্যাম্পাসে ঢুকে পড়ে এবং মহিলাকে প্রধান শিক্ষকের কক্ষ থেকে নিয়ে গণপিটুনি দেয়।

পুলিশ কর্মকর্তা রাজ্জাক বলেন, স্বামীর সঙ্গে দুই বছর আগে তালাক হওয়ার পর মানসিকভাবে অসুস্থ ছিল তসলিমা। এজন্য এক চিকিৎসকের অধীনে চিকিৎসাও চলছিল তার।

এদিকে রোববার ময়নাতদন্ত শেষে রেনুর মৃতদেহ তার গ্রামের বাড়ী লক্ষ্মীপুরে নেওয়া হয়েছে বলে তার বোনের ছেলে নাসির উদ্দিন টিটো জানিয়েছেন।

এই হত্যা মামলাটি টিটোই করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয়ের ৪/৫ শ জনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত