ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সাত হাজার টাকায় ‘বিক্রি হওয়া’ শিশু উদ্ধার

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৫:১৭

সাত হাজার টাকায় ‘বিক্রি হওয়া’ শিশু উদ্ধার

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ঘর থেকে চুরি করে অন্য এক দম্পতির কাছে সাত হাজার টাকায় ‘বিক্রি করে দেওয়া’ সাড়ে তিন বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জামালগঞ্জ উপজেলার রামনগর গ্রামে অভিযান চালিয়ে এক দম্পতির কাছ থেকে রাফসান নামের ওই শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার সকালে পুলিশ সুপার (প্রশাসন) মিজানুর রহমান তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি জানান, উপজেলার লক্ষীপুর গ্রামের উনুমিয়ার সাড়ে তিন বছরের শিশু রাফসানকে একটি চক্র অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় গত মঙ্গলবার সন্ধ্যায় জামালগঞ্জ থানায় অপহরণের অভিযোগ করেন শিশুর বাবা অনু মিয়া।

পুলিশ সুপার জানান, রাফসানকে ঘুমন্ত অবস্তায় তার নিজ ঘর থেকে চুরি করে একই গ্রামের জহিবুর রহমানের স্ত্রী জোবেদা বেগম ও মৃত জমিরুল ইসলামের ছেলে মাবেল মিয়া (২২)। গত বুধবার জামালগঞ্জের লক্ষ্মীপুর গ্রামের জোবেদা বেগম সদরের সরদারপুর পয়েন্টে দুটি শিশু সন্তান নিয়ে আসেন। এ সময় নিজের সন্তান পরিচয় দিয়ে টাকার বিনিময়ে তাদের পালক দেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

পরে সরদারপুর গ্রামের জসিম উদ্দিনের সৎ মা তার নিঃসন্তান ভাই কবির মিয়ার জন্য সাত হাজার টাকায় শিশুটিকে কিনে নেন। বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অপহৃত রাফসানের অবস্থান জানতে পারে। পরে জামালগঞ্জ থানার এসআই মোশারফ হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে অপহৃত রাফসানকে রামনগর গ্রামের মৃত কাচা মিয়ার ছেলে কবির হোসেনের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ সময় কবিরকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে জোবেদা বেগম ও মাবেল মিয়াকে আটক করে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত