ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ০০:০৮

প্রিন্ট

ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে, আহত ৩

ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে, আহত ৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর-৭ নম্বরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তির আগুন প্রায় চার ঘণ্টার চেষ্টায় নেভানো হয়েছে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশিষ বর্ধন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তিনি একথা জানান।

দেবাশিষ বর্ধন বলেন, এখন পর্যন্ত তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে, যাদের হাসপাতালে পাঠানো হয়েছে। পুড়ে যাওয়া পুরো এলাকায় ফায়ার সার্ভিস কর্মীরা তল্লাশি চালাচ্ছে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) জিল্লুর রহমান বলেন, রাত ১০টা ৩০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট এই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে লাগা এই আগুনে প্রায় সাড়ে তিন হাজার ঘর পুড়ে ছাই হয়েছে বলে ধারণা করা হয়।

শুক্রবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে রূপনগর থানাধীন আল আরাবিয়া জামে মসজিদ ও মাদ্রাসার পেছনের বস্তিতে। মসজিদ সংলগ্ন বাজারের এক ব্যবসায়ী ইদ্রিস আলী।

তিনি বলেন, বস্তিতে প্রায় সাড়ে তিন হাজার ঘর আছে। কোনো কোনো ঘর দুই বা তিনতলা বিশিষ্ট।

প্রায় একই তথ্য দেন ঘটনাস্থলে দায়িত্বরত ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা। তাদের অনুমান, প্রতি ঘরে গড়ে প্রায় চারজন করে সদস্য থাকেলও ১০ হাজারের বেশি বাসিন্দার আবাসস্থল ছিল চলন্তিকা ঝিলপাড়ের এই বস্তিতে।

রাত পৌনে ১০টার দিকে মসজিদের দ্বিতীয়তলা থেকে বস্তির দিকে তাকিয়ে যে দৃশ্য দেখা যায়, তাতে সহজেই অনুমান করা যায়, কোনো ঘরকেই রেহাই দেয়নি আগুনের লেলিহান শিখা। রাতের আঁধারে যতদূর চোখ যায় শুধু আগুন আর আগুনের শিখা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের ছুটিতে সবাই বাড়ি থাকায় বেশির ঘর ফাঁকা ছিল।

ঘটনাস্থলে দায়িত্বরত ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিলীপ কুমার ঘোষ বলেন, কন্ট্রোলরুমে আগুনের খবর আসামাত্র ছয় মিনিটের মধ্যে সন্ধ্যা ৭টা ২৮ মিনিটে ঘটনাস্থলে আমাদের প্রথম ইউনিট আসে। মিরপুর ফায়ার স্টেশন ছাড়াও আশপাশের স্টেশন থেকে অতিরিক্ত ফায়ারম্যান ও ইউনিট এসে আমাদের সঙ্গে যোগ দিয়েছে।

তিনি বলেন, প্রায় সব ঘর পুড়ে গেছে বলে আমাদের মনে হচ্ছে।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত