ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

টেঁটাযুদ্ধ বন্ধে গ্রামবাসীর শপথ

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৬:৫০  
আপডেট :
 ১৮ আগস্ট ২০১৯, ১৬:৫৪

টেঁটাযুদ্ধ বন্ধে গ্রামবাসীর শপথ

দল যার যার সমাজ সবার। আসুন আমরা মিলে মিশে গ্রামকে এগিয়ে নিয়ে যায়। এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর আলোকবালিতে হামলা, মামলা, সংঘর্ষ ও টেঁটাযুদ্ধ বন্ধে শপথ নিয়েছেন গ্রামবাসী।

নিজেদের মধ্যে হানাহানি ভুলে ঐক্যবদ্ধ ও শান্তিতে বসবাসের শপথ নিয়েছেন তারা। তাই দল-মত ভুলে একে অপরকে আলিঙ্গন করে নিয়েছেন।

ঈদ পুর্নমিলনীতে গ্রামবাসীরা এসব কথা ব্যক্ত করেছেন। একই সঙ্গে তারা গ্রামের বাইরে থাকা লোকজনদের ফুল দিয়ে বরণ করে নেন। এসময় পুরো গ্রামে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

নরসিংদী সদর উপজেলার মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চল আলোকবালিতে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিলো। এর জেরে প্রায়ই হামলা ভাঙচুর ও খুনোখুনির ঘটনা ঘটে। পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা হয়। ফলে কোন না কোন পক্ষকে গ্রাম ছাড়া হয়ে থাকতে হয় দীর্ঘদিন।

এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে গ্রামের মুরুব্বী ও গণমান্য ব্যক্তিরা সবাইকে সঙ্গে নিয়ে মিলেমিশে থাকার উদ্যোগ নেন। সেই উদ্যোগ সফলও হয়েছে। এর ধারাবাহিকতায় দীর্ঘ সাত বছর পর কাইয়ুম সরকারসহ বেশ কয়েকজন নিজ গ্রামে ফিরে এসেছেন।

তাদের বরণ করে নেওয়ার সময় স্থানীয় গণমান্য ব্যক্তিরা বলেন, আমরা আর ঝগড়া ফ্যাসাদ দেখতে চাই না। দল যার যার সমাজ সবার। তাই আসুন সবাই মিলেমিশে থাকি। আমাদের গ্রামকে এগিয়ে নেই।

এসময় অন্যান্যদের মধ্যে আলোকবালী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রিপন খান, যুবলীগ নেতা সুমন মিয়া, আবুল খায়ের, নজরুল ইসলাম, এসএম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত