ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

চাঁদপুরের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে: সাইফুল আলম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৪

চাঁদপুরের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে: সাইফুল আলম

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম বলেছেন, উন্নয়নের দিক থেকে পিছিয়ে পড়া চাঁদপুরের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে হবে। এ জন্য প্রশাসনসহ বিভিন্ন শ্রেণী পেশার সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে নিজের দফতরে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় ফোরামের সভাপতি মিজান মালিকের নেতৃত্বে সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, সহ-সভাপতি মহিউদ্দিন সরকার, আজিজুর রহমান রিপন, যুগ্ম সম্পাদক দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না, অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, জনকল্যাণ সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল, প্রচার সম্পাদক এসএম জাকির হোসেন, দপ্তর সম্পাদক গিয়াস উদ্দিন, সিনিয়র কার্যনির্বাহী সদস্য আবু কাওসার, জসিম মজুমদার, জাকির মজুমদার, এমএইচ রবিন, কাজী ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি বলেন, ব্যবসা বাণিজ্যের দিক থেকে চাঁদপুর একটি ঐতিহ্যবাহী জেলা হলেও সেভাবে উন্নয়ন হয়নি। নদী ভাঙন থেকে চাঁদপুরকে এখনো রক্ষা করা যায়নি। অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের কারণে চাঁদপুর শহররক্ষা বাঁধসহ নদী তীরবর্তী এলাকা হুমকির মুখে। চাঁদপুরকে নদী ভাঙনের কবল থেকে রক্ষার জন্য সর্বাত্মক উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মতবিনিময়ে সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ জানান, সড়কে কিছু কাজ করা হলে সর্বোচ্চ দেড় থেকে দুই ঘণ্টায় ঢাকা থেকে চাঁদপুর যাওয়া সম্ভব হবে।

এ প্রসঙ্গে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সদস্যদের সরেজমিন প্রতিবেদন করার তাগিদ দেন সাইফুল আলম। সেই সাথে তিনি চাঁদপুরকে কীভাবে পর্যটন জোন করা যায়, তা নিয়ে চিন্তা-ভাবনা ও কার্যকর উদ্যোগ নেয়ার বিষয়ে আলোচনা করেন।

  • সর্বশেষ
  • পঠিত