ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৭

প্রিন্ট

রায়পুরে হতদরিদ্রের মাঝে ১০ টাকায় চাল বিতরণ শুরু

রায়পুরে হতদরিদ্রের মাঝে ১০ টাকায় চাল বিতরণ শুরু
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগানে সারা দেশের ন্যায় লক্ষ্মীপুরের রায়পুরেও হতদরিদ্রদের মাঝে ১০টাকা কেজি দরে চাল বিতরণ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসূচির অংশ হিসেবে এই চাল বিতরণ করা হচ্ছে। ১৬ সেপ্টেম্বর সকাল থেকে উপজেলার চরমোহনা ইউনিয়নে কার্ডধারি প্রতিটি পরিবারকে ১০টাকা কেজি মূল্যে ৩০কেজি করে চাল দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী, খাদ্য বিভাগের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান সফিক পাঠানসহ অনেকে।

এই কর্মসূচিতে সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই তিন মাস তারা ৩০ কেজি করে চাল পাবে। সোমবার সকাল থেকে রায়পুরের বিভিন্ন ইউনিয়নে একাধিক ডিলারের মাধ্যমে এই চাল বিতরণ করা হয়। তবে কোথাও কোথাও ৩০০ টাকায় ৩০ কেজি চাল বিক্রির কথা থাকলেও ২০ টাকা বেশি নিয়ে এবং পরিমাণে কম চাল দেয়ার অভিযোগ পাওয়ার গেছে।

৩০ কেজি পরিমাণের প্রতিটি বস্তায় বোঙা দিয়ে ফুটো করে চাল সরিয়ে ফেলা হচ্ছে বলে জানায় কেউ কেউ। তবে বিষয়টি অস্বীকার করে ডিলারদের বক্তব্য হলো, চাল বিক্রির ক্ষেত্রে পরিবহন ও শ্রমিকসহ নানা খাতে খরচ রয়েছে। তাছাড়া ৩০ কেজি পরিমাণে বস্তা হলেও গোডাউন থেকে চাল ওজনে কম দেয়া হচ্ছে।

অভিযোগ অস্বীকার করে ডিলাররা বলেন, আমরা গ্রাহকদের বস্তাসহ চাল দিয়ে দিচ্ছি। গ্রহিতাদের অভিযোগ ৩০ কেজি বস্তায় ৩০ কেজি চাল নেই।

ডিলার প্রতিনিধিরা বলেন, গোডাউন থেকে ৩০ কেজির যে বস্তা পেয়েছি সেটিই আমরা গ্রাহকদের তুলে দিচ্ছি। কোনো বস্তায় একটু বেশি আর কোনো বস্তায় একটু কম রয়েছে। যা গোডাউন থেকেই আসছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত