ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩৪ মিনিট আগে English

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:০০

প্রিন্ট

রূপগঞ্জ ইউপি নির্বাচন

এলাকাতে নেই নির্বাচনী আমেজ

এলাকাতে নেই নির্বাচনী আমেজ
রূপগঞ্জ প্রতিনিধি

পোস্টার, ব্যানার, ফেস্টুন নেই, নেই কোনো প্রচার প্রচারণা এ কেমন নির্বাচন প্রশ্ন করতেই কবির হোসেন নামে একজন এলাকাবাসী এগিয়ে এসে বলেন, পোস্টার তো আছিল, পোলাপাইনে ছিড়া ফালাইছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়ন নির্বাচনে আমেজ নেই। নির্বাচনী প্রচার প্রচারণায় ভাটা পড়েছে। নেই তেমন মিটিং মিছিল, হৈহুল্লুর নেই। মাইকের কান ঝালাপালা করা শব্দ নেই। যেন গুমডভাব বিরাজ করছে এলাকাতে।

স্থানীয়রা বলছেন, কয়েকজন প্রার্থী বিনা ভোটেই নির্বাচিত হয়েছেন। আবার অনেকে সমঝোতা করে প্রচারণা থেকে বিরত থাকছেন। কেউ কেউ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এসব কারণেই মূলত এলাকাতে নির্বাচনী আমেজ উদাও। যাচাই বাছাইয়ের শেষ দিনে মোট ৪৪ প্রার্থী থেকে ৬ জনকে বাতিল ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, আবেদনকারীদের আবেদনে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দেয়ায় ৪৪ জনের মধ্যে ৬ জনের আবেদন বাতিল হিসেবে ঘোষণা করা হয়েছে।

এদের মধ্যে ১ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য প্রার্থী আয়েশা আক্তার, ৩ নং ওয়ার্ডের মোরশেদ আলম, ফিরোজ মাহমুদ, ৫ নং ওয়ার্ডের মনির উদ্দিন, রফিকুল ইসলাম, মফিজউদ্দিন, ৭ নং ওয়ার্ডের খোরশেদ আলম ও আব্দুল জলিলদের আবেদন বাতিল করা হয়েছে। আমানে বেগম নামে একজন ভোটার বলেন, এখন ভোট দেয়া লাগে না, নিজেরা দিয়ে দেন। ভোট কেন্দ্রে মানুষ যায় না। তাই নির্বাচনী উৎসব হয় না। নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন ভোটার বলেন, নির্বাচনী আমেজ থাকবে কোথা থেকে এখন তো সমঝোতা আর রাতের আধারে ভোট হয়।

এ প্রসঙ্গে মোরশেদ আলম বলেন, আমার আবেদনে তুচ্ছ শাব্দিক ত্রুটির অজুহাত দেখিয়ে বাতিল করা হয়েছে। যা উদ্দেশ্য প্রণোদিত। আমি এ আবেদন রক্ষায় আপিল করবো। এ ইউপিতে চেয়ারম্যান পদে সালাহউদ্দিন ভুঁইয়া ও কবির হোসেন লড়বেন। এছাড়া ২ নং সংরক্ষিত আসনে নারী সদস্য জিন্নাত জিসান, ৪ নং ওয়ার্ডে রিটন প্রধান, ১ নং সংরক্ষিত নারী সদস্য লাকী বেগম এবং একই ওয়ার্ডে আলমগীর হোসেনদের প্রতিদ্বন্দ্বী না থাকায় তারাই হতে যাচ্ছেন এসব ওয়ার্ডের পক্ষ থেকে ইউপি সদস্য।

আগামী ১৪ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত