ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৫

প্রিন্ট

৭ দফা দাবিতে সড়কে প্রাথমিক শিক্ষকরা

৭ দফা দাবিতে সড়কে প্রাথমিক শিক্ষকরা
ধামরাই প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে প্রাথমিক শিক্ষকদের উন্নীত গ্রেডের বেতনের প্রস্তাব অর্থ মন্ত্রণালয় কর্তৃক নাকচ করায় ৭ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় ধামরাই উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ধামরাই উপজেলা শিক্ষক সমিতির সভাপতি রবিউল করিমের সভাপতিত্বে শিক্ষকদের এই মানববন্ধন অনুষ্ঠানে ধামরাই উপজেলার ১৭১টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় উপস্থিত ছিলেন প্রায় ১২০০ শিক্ষক উপস্থিত ছিলেন। সারা বাংলাদেশের ন্যায় ধামরাই উপজেলা শিক্ষকরাও তাদের ন্যায্য দাবি আদায় করার জন্য মানববন্ধন করেন।

ধামরাই উপজেলা শিক্ষক সমিতির সভাপতি রবিউল করিম ৭ দফা দাবি পেশ করে বলেন, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০তম গ্রেডে প্রধান করতে হবে। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের করসপন্ডিং স্কেল প্রধান করতে হবে। সহকারী শিক্ষক পদ ধরে পরিচালক পদ পর্যন্ত পদোন্নতি এবং চলতি দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের পদোন্নতি গেজেট প্রকাশ করতে হবে। ০৯/০৩/১৪ সাল হতে ১৪/১২/১৫ সাল পর্যন্ত শিক্ষকদের টাইমস্কেল প্রধান করতে হবে। প্রাথমিক শিক্ষকদের চাকরি নন ভোকেশনাল হিসেবে গণ্য করাসহ বিদ্যালয়ের সময় সূচি সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত করার দাবি জানান।

উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা একজন শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী। তিনিই আমাদের শিক্ষকদের সমস্যা সমাধান করবেন বলে আশা করছি।

মানববন্ধন শেষে সকল শিক্ষক মিলে উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোহাম্মদ সামিউল হকের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।

মানববন্ধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা শিক্ষক সমিতির সিনিয়র সহসভাপতি আব্দুল মোমেন, যুগ্ম সাধারণ সম্পাদক মীর শফিকুল আলম শিহাব ও হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক মো. জব্বার আলী, শিক্ষক নেতা জিহরুল ইসলাম, রিপন ও জয়নাল আবেদীন সহ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়র শিক্ষক বৃন্দ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত