ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ২৩:১৬

প্রিন্ট

ইলিশ ধরায় ২০ জেলের কারাদণ্ড

ইলিশ ধরায় ২০ জেলের কারাদণ্ড
বরিশাল প্রতিনিধি

বরিশালে বিভিন্ন নদীতে যৌথ অভিযান চালিয়ে ৬০ হাজার মিটার জাল এবং ১৫ কেজি ইলিশসহ ৩৫ জেলেকে আটক করেছে নৌপুলিশ, কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তর। অভিযানে আটককৃতদের মধ্যে ২০ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদের বিচার প্রক্রিয়াধীন।

মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস বাংলাদেশ জার্নালকে জানান, শনিবার রাতে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন সংলগ্ন কালবদর নদীতে কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার জাল, ৫ কেজি ইলিশ এবং ২০ জেলেকে আটক করে। একই রাতে হিজলার আড়িয়াল খাঁ ও মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে পৃথক অভিযান চালিয়ে ১০ হাজার মিটার জাল, ১০ কেজি ইলিশসহ ১৫ জেলেকে আটক করা হয়।

রোববার সকাল ১০টায় নগরীর কীর্তনখোলা নদীর ডিসি ঘাট এলাকায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত কালাবদর নদী থেকে আটক ২০ জনকে ১ বছর করে কারাদণ্ড দেন। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

এদিকে হিজলা ও মেহেন্দিগঞ্জ থেকে আটক ১৫ জনের মধ্যে ৬ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে এবং ৯জনকে মৎস্য আইনে বিচারধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত