ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

কন্যাশিশুর মা হলো পাগলি, বাবা কে?

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১১:০২  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০১৯, ১১:৩৭

কন্যাশিশুর মা হলো পাগলি, বাবা কে?
মেয়ে কোলে পাগলি, ছবি প্রতিনিধি

একটি ফুটফুটে মেয়েশিশুর মা হয়েছে অজ্ঞাত পরিচয় এক পাগলি (১৮)। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের কেন্দুয়া আঠারোবাড়ি সড়কের ফেরির মোড় এলাকায়। অথচ সে ভালোভাবে কথাও বলতে পারে না।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাত আনুমানিক ১২টার দিকে কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ফেরিরমোড় এলাকার জনৈক জাহিদ হাসান জনির মনোহারি দোকানে এসে পানি খেতে চায় ওই পাগলি। জনি তাকে পানি খেতে দেয়। তখন সে চলে যায়। কিছুদূর যেতেই তার পেটে প্রচণ্ড ব্যাথা অনুভূত হয়। তখন তার গায়ে একটি ওড়না ছাড়া কিছুই ছিলনা। কিছুক্ষণ পর সে একটি ফুটফুটে কন্যাসন্তান জন্ম দেয়।

দোকানদার জাহিদ হাসান জনি আরও জানায়, এ ঘটনাটি দেখার পর তিনি তার মাকে ডাক দেয় পাগলিকে সাহায্য করার জন্য। তখন জনির মা আসমা খাতুন এসে তাকে সাহায্য করে এবং শিশুটিকে সেবা শুশ্রুষা করতে থাকে। প্রায় ঘণ্টা খানেক পরে জনির বড় ভাই সিএনজি করে পাগলি এবং শিশুটিকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনা সম্পর্কে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান বাংলাদেশ জার্নালকে বলেন, ‘বর্তমানে শিশু ও মা সুস্থ রয়েছে। তাদের যাতে কোনো সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। এমনকি হাসপাতালেও খোঁজখবর নেয়া হচ্ছে। তবে পাগলি এই এলাকার বাসিন্দা নয়। অন্য কোনো এলাকা থেকে এসেছে।’

বাংলাদেশ জার্নাল/এমএ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত