ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আমরা শান্তিতে আছি: ত্রিপুরার স্পিকার

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৯, ১৮:০৯  
আপডেট :
 ০১ নভেম্বর ২০১৯, ১৮:১৬

‘আওয়ামী লীগ আছে বলেই আমরা শান্তিতে আছি’

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ভারতের ত্রিপুরা রাজ্যের অধিবাসীরা শান্তিতে আছেন বলে জানান ত্রিপুরা রাজ্য বিধানসভার স্পিকার রেবতী মোহন দাস।

তিনি বলেন, ‘আসাম রাজ্যসহ ভারতের কিছু কিছু অংশে উগ্রপন্থীরা অতর্কিত হামলা করত। বাংলাদেশের একটি সরকার তাদেরকে ‘প্রশ্রয়’ দিত। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর খাগড়াছড়ি থেকে সিলেটের যে যে অংশে উগ্রপন্থীরা থাকত সব গুঁড়িয়ে দিয়েছে। আমরা এখন শান্তিতে আছি। বাংলাদেশের এই ঋণ অর্থের বিনিময়ে শোধ হবে না। এটা মানবতাবোধ।’

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, ত্রিপুরা বাংলাদেশের পরীক্ষিত নিকটতম প্রতিবেশি রাষ্ট্র। বাংলাদেশের সঙ্গে ত্রিপুরাসহ এ অঞ্চলের আত্নার সম্পর্ক রয়েছে। দু’দেশের সীমান্ত হাটের মধ্যদিয়ে ভারত-বাংলাদেশ সম্পর্ক আরো ঘনিষ্ঠ হউক। ভারতের বিমানবন্দর বাংলাদেশিরা ব্যবহার করুক। চিকিৎসা সেবা নিতে বাংলাদেশিরা ত্রিপুরাসহ ভারত আসুক। ভারত চায় বাংলাদেশের আখাউড়া সীমান্ত পথে একটি করিডোর হউক। আর এতে ভারতের উত্তর–পূর্বাঞ্চলের রাজ্যগুলো আরও উপকৃত হউক। ভারতের সঙ্গে এ সম্পর্ক আরও নিবিড় আরও ঘনিষ্ঠ হউক।

বাংলাদেশি বংশোদ্ভভুত রেবতী মোহন দাস বলেন, বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিদ্যাকোট গ্রামের সাবেক বাসিন্দা আমি। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলাদেশের মানুষ কাছে পেলে খুব আপনজন মনে হয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত