ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

এখনও বগির নিচে অনেকেই আটকা পড়ে আছেন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৩:০০

এখনও বগির নিচে অনেকেই আটকা পড়ে আছেন

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলস্টেশন এলাকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি অনেকেই।

ঘটনাস্থল পরিদর্শন করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, এখনও বগির নিচে আটকা পড়ে আছেন অনেকে। মঙ্গলবার সকাল পৌনে ১১টায় রেলমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় রেলমন্ত্রী সাংবাদিকদের বলেন, দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেবে রেল মন্ত্রণালয়। এছাড়া তাদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে দেবে জেলা প্রশাসন।

তিনি আরও বলেন, তূর্ণা নিশীথার লোকো মাস্টারের (চালক) ভুলেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় ওই ট্রেনের লোকো মাস্টার ও সহকারী লোকো মাস্টারকে সাসপেন্ড (সাময়িক বরখাস্ত) করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে রেলওয়ে বিভাগ গঠন করেছে চারটি তদন্ত কমিটি এবং জেলা প্রশাসক একটি।

সোমবার রাত ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা আর সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে কয়েকটি বগি দুমড়ে-মুচড়ে যায়।

  • সর্বশেষ
  • পঠিত