ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৯:৪২

লক্ষ্মীপুরে গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ

লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে গ্রাহকদের কাছ থেকে অনিয়ম করে ছয় হাজার টাকা করে আদায় করা হয়েছে। এ বিষয়ে গ্রাহকরা দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে সরেজমিনে তদন্তে এসে অনিয়ম করে টাকা আদায়ের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এভাবে ৩৫ জন গ্রাহকের কাছ থেকে ২ লাখ ১০ হাজার টাকা আদায় করে পল্লী বিদ্যুৎ সমিতি।

তদন্তশেষে দুদক লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীরকে বিষয়টি জানিয়ে গ্রাহকদের টাকা ফেরত দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়।

সোমবার সদর উপজেলার চররুহিতা এলাকায় অভিযানে গিয়ে দুদক অভিযোগের সত্যতা পায়। চট্টগ্রামের ঠিকাদার স্বপন বড়ুয়ার স্থানীয় সমন্বয়কারী পরিচয়দানকারী খালেদ মাহমুদ গ্রাহকদের কাছ থেকে এ টাকা আদায় করেন।

দুদক সূত্র জানায়, সদর উপজেলার চররুহিতা এলাকায় সম্প্রতি পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে ৩৫ জন গ্রাহকের কাছ থেকে ৬ হাজার টাকা করে আদায় করার অভিযোগ আসে। এ নিয়ে দুদক পল্লী বিদ্যুুতের কর্মীদের নিয়ে সরেজমিনে গিয়ে মিটার প্রত্যাশী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পায়। পরে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীরকে বিষয়টি অবগত করে গ্রাহকদের টাকা ফেরত দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়।

এ ব্যাপারে দুদকের নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বলেন, বিদ্যুুতের মিটার সরবরাহের জন্য টাকা আদায়ের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ঘটনাস্থলে ঠিকাদার ও লোকজনকে পাওয়া যায়নি। বিষয়টি লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএমকে জানিযে গ্রাহকদের টাকা ফেরত দেয়ার জন্য বলা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত