ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

একরাতে তিন বাল্যবিবাহ ঠেকালেন সিরাজগঞ্জের এসিল্যান্ড

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১৭:০৯

একরাতে তিন বাল্যবিবাহ ঠেকালেন এসিল্যান্ড

সিরাজগঞ্জ সদরে এক রাতে তিন স্কুল ছাত্রীর বাল্যবিবাহ ঠেকিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়। প্রথমে সন্ধ্যা ৬টায় সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউনিয়নের বৈদ্যধলডোব অষ্টম শ্রেণির ছাত্রী সাদিয়া খাতুন (১৩), রাত সাড়ে ৭টায় বাগবাটি ইউনিয়নের হরিপুর গ্রামে দশম শ্রেণির ছাত্রী মোছা. আশা খাতুন (১৫) ও রাত সাড়ে ৮টায় পৌরসভার ধানবান্ধিতে অষ্টম শ্রেণির ছাত্রী বিথী খাতুন (১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়।

তিনটি বিয়ের পাত্রীই ছিলো অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিবাহগুলো বন্ধ করে প্রত্যেক ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সয়দাবাদ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. মঈন উদ্দীন ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত