ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

এবার লবB সঙ্কটের গুজব, ৪৫০ কেজি জব্দ

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ২২:৫৮  
আপডেট :
 ১৯ নভেম্বর ২০১৯, ১১:৫৪

এবার লবB সঙ্কটের গুজব, ৪৫০ কেজি জব্দ

সিলেটজুড়ে চলছে লবণ সঙ্কটের গুজব। এ গুজবের শিকার হয় অগুনতি মানুষ। সোমবার সন্ধ্যার পর থেকে এ গুজব ছড়িয়ে যায় সিলেটের গ্রামে-গঞ্জে। ফলে লবণ কেনায় হুড়োহুড়ি শুরু হয়ে যায়। আর এ সুযোগকে কাজে লাগিয়ে কৃত্রিম সঙ্কট দেখিয়ে বিশাল মুনাফা আদায় করে নিয়েছে ব্যবসায়ীরা।

এ অবস্থায় সন্ধ্যার পর থেকে বাজার মনিটরিংয়ে নামে গোয়েন্দা সংস্থা এনএসআই। এসময় নগরীর কালীঘাট এলাকা থেকে ৪৫০ কেজি লবণ আটক করা হয়। সেই সাথে ২ টি ভ্যান ও ১ টা রিকশাও আটক করে তারা।

এ ব্যাপারে এনএসআই প্রতিনিধি আব্দুস সালাম জানান, সোমবার সন্ধ্যা থেকে সিলেট জুড়ে গুজব ছড়ানো হয় যে বাজারে লবণের সঙ্কট। এ কারণে দাম বাড়ছে। মূলত কিছু অসাধু ব্যবসায়ী বাড়তি মুনাফা লাভের জন্য এটা বাজারে ছড়িয়ে দেয়। বিষয়টি জানার পর রাত ৮টার দিকে এনএসআই এর প্রতিনিধি হিসেবে এবি সিদ্দিকী ও তিনি কালীঘাট এলাকায় বাজার মনিটরিংয়ে আসেন। এসে দেখেন একটি চক্র ভ্যানগাড়ি, রিকশা ও অটোরিকশা দিয়ে বাজার থেকে লবণ সরিয়ে নিচ্ছে। তখন সেগুলো জব্দ করে পুলিশ ও প্রশাসনকে জানান।

পরে পুলিশ ও জেলা প্রশাসনের প্রতিনিধিরা এসে ৪৫০ কেজি লবণ ও লবণবাহী ২ টি ভ্যান ও ১ টা রিকশাও জব্দ করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়।

এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার মেজবাহ উদ্দিন এবং সিলেট সদর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) সুমন্ত ব্যানার্জি। তারা এসে খোঁজ খবর নিয়ে জানতে পারেন যে সকালেও কিছু লোক কালীঘাট থেকে বিপুল পরিমাণ লবণ কিনে নিয়ে গেছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত প্রশাসনের কর্মকর্তারা কালীঘাটের লবণ কিনে নিয়ে সঙ্কটের গুজব ছড়ানো অসাধু ব্যবসায়ীদের শনাক্ত করার চেষ্টা করছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত