ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ১৬:৫৫

প্রিন্ট

রামগঞ্জে পরীক্ষা কেন্দ্রে বহিরাগত, অভিভাবকদের ক্ষোভ

রামগঞ্জে পরীক্ষা কেন্দ্রে বহিরাগত, অভিভাবকদের ক্ষোভ
রামগঞ্জ (লক্ষ্মীপুর) সংবাদদাতা

রামগঞ্জ উপজেলায় প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা চলাকালে কেন্দ্রে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীন জাহান। কিন্তু বহিরাগতরা নির্বিঘ্নে কেন্দ্রে প্রবেশ করেছে। কয়েককটি কেন্দ্রে শিক্ষকরা মোবাইলে অনৈতিক সুবিধা দেয়ায় অভিবাবকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী সমালোচনার ঝড় বইছে।

সূত্রে জানা যায়, উপজেলায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১১টি কেন্দ্রে ৪৭২৭জন এবং ইবতেদায়ির ৪টি কেন্দ্র ১৪৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষা শুরুর আগের দিন কেন্দ্র পর্যবেক্ষণের জন্য সাংবাদিকরা অনুমতি নিতে গেলে তা নিষিদ্ধ করেন নির্বাহী কর্মকর্তা। কিন্তু পরীক্ষা চলাকালে প্রতিদিনই বিএনপি, আওয়ামী লীগ নেতাকর্মীরা পরীক্ষা কক্ষের ভেতর প্রবেশ করেন। ২১ নভেম্বর বৃহস্পতিবার আলীপুর কেন্দ্রে দ্বায়িত্ব পালনরত অবস্থায় শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোরশেদ আলমের মোবাইল ফোনে প্রশ্নপত্র আদান-প্রদানের সময় তার মোবাইল ফোন জব্দ করে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

কেন্দ্রের বাইরে অপেক্ষারত কয়েকজন অভিভাবক জানান, রামগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভিআইপিদের সন্তানেরা পরীক্ষা দিচ্ছে। তাদের ফলাফল ভালো করতে পরীক্ষা কেন্দ্রে অনৈতিক সুবিধা দেয়া হচ্ছে। কিন্তু সচিত্র সংবাদ যাতে মিডিয়ায় প্রকাশ না পায় সে জন্য সাংবাদিকদের নিষিদ্ধ করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দৌলতর রহমান বলেন, পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া রাজনীতিক দলের নেতারা কেন্দ্রে প্রবেশ করার দায়ে হল সুপার ও কেন্দ্র সচিবদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীন জাহান বলেন, সাংবাদিক নিষিদ্ধ এটা বলিনি। সরকার পরীক্ষা সংশ্লিষ্টদের ছাড়া সবার জন্য কেন্দ্রে প্রবেশ নিষিদ্ধ করেছে। তাই আপনাদের কোনো তথ্য লাগলে আমাকে জিজ্ঞেস করতে বলেছি। বহিরাগতদের প্রবেশ তো মোটেই গ্রহনযোগ্য নয়। তারা যদি প্রবেশ করে থাকে, আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত