ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ১৯:০৯

প্রিন্ট

যশোরের ১৮ রুটে যান চলাচল শুরু

যশোরের ১৮ রুটে যান চলাচল শুরু
যশোর প্রতিনিধি

যশোরের ১৮টি রুটে যান চলাচল শুরু হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে এই যান চলাচল শুরু হয়। সাবেক নৌমন্ত্রী শাহজাহান খানের অনুরোধে চালকরা রাস্তায় গাড়ি চালাতে শুরু করে। নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে যশোরে ৫ম দিন বন্ধ থাকার পর শুক্রবার থেকে গাড়ি চলাচল শুরু হওয়ায় যাত্রীদের স্বস্তি ফিরে আসে।

বৃহস্পতিবার ঢাকায় শ্রমিক ফেডারেশনের বৈঠক ও সিদ্ধান্তের পর থেকে শ্রমিকরা দ্বিধাদ্বন্দ্বে ছিল। কিন্তু সব জল্পনাকল্পনা অবসান ঘটিয়ে শুক্রবার থেকে যান চলাচল শুরু হয়।

পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু জানিয়েছেন, শুক্রবার ঢাকায় সমাবেশে যোগাযোগমন্ত্রী বলেছেন, গাড়ি বন্ধ করে কোনো আলোচনা নয়। চালু করতে হবে। আর নতুন আইন আপতত রাস্তায় কার্যাকর হবে না। সে কারণে চালক ও সাধারণ শ্রমিকদের বলা হলো শুক্রবার থেকে যান বাহন চলাচল শুরু করতে।

গত রোববার থেকে নতুন সড়ক আইন কার্যকর হওয়ায় ওই দিন দুপুর থেকেই যশোরের পরিবহন শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেন। এর ফলে যশোরের সাথে যুক্ত এ অঞ্চলের ১৮টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। তবে শুক্রবার খুব বেশি যানবাহন চলাচল করতে দেখা যায়নি যশোরে। শনিবার থেকে পুরোদমে যান চলাচল হবে বলে আশা করছেন সাধারণ শ্রমিক।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত