ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

স্বামীকে একটি সুযোগ দিতে চান সেই অতিরিক্ত সচিবের স্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১০:২২

স্বামীকে একটি সুযোগ দিতে চান সেই অতিরিক্ত সচিবের স্ত্রী

যৌতুকে দাবিতে স্ত্রীকে নির্যাতন করার মামলায় জামিনে মুক্তি পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ওএসডি) ডা. জাকির হোসেন। রোববার এক হাজার টাকা মুচলেকায় মামলার বাদী তার স্ত্রী ডা. ফাতেমা জাহান বারীর জিম্মায় জামিনে মুক্তির আদেশ দেন আদালত।

মামলা করে আবার নিজেই কেন জিম্মাদার হলেন এমন প্রশ্নে গণমাধ্যমকে ডা. ফাতেমা জানিয়েছেন, তিনি স্বামীকে একটি সুযোগ দিতে চান। জাকিরকে তিনি ১৫-২০টি শর্ত দিয়েছেন। প্রতিটি শর্ত মেনে নেয়ায় তিনি জিম্মাদার হয়েছেন। তবে মামলা তিনি প্রত্যাহার করবেন না বলে জানিয়েছেন তিনি।

ফাতেমা জাহান বারী পুলিশের হেল্প লাইন ‘৯৯৯’ এ ফোন করে তার ওপর নির্যাতনের কথা জানালে শনিবার রাতে জাকির হোসেনকে বেইলি রোডের সুপিরিয়র অফিসার্স কোয়ার্টারের বাসা গ্রেফতার করে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, পুলিশ হাসপাতালে কর্মরত অবস্থায় ফাতেমা দ্বিতীয়বার জাতিসংঘ শান্তি মিশনে যান। মিশন থেকে পাওয়া টাকার প্রতি জাকিরের লোভ জন্মে। তিনি ৭০ লাখ টাকা যৌতুক দাবি করেন। এই টাকা দিতে না চাইলে জাকির তাকে শারীরিকভাবে নির্যাতন করা শুরু করেন।

শনিবার রাতে স্বামীর নির্যাতন থেকে বাঁচতে জাতীয় জরুরি সেবার হটলাইন ৯৯৯-এ ফোন করে আকুতি জানান ডা. ফাতেমা জাহান বারী। পরে হটলাইন থেকে নিকটস্থ রমনা থানাকে জানানো হয়।

এরপর রাত সাড়ে ৭টার দিকে পুলিশের একটি টিম ১৮, বেইলি রোডের সুপিরিয়র সরকারি কোয়ার্টারে অভিযান চালায়। পরে আহত অবস্থায় ডা. ফাতেমাকে উদ্ধার করে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি)।

এরপর ফাতেমা (৩৯) তার স্বামী অতিরিক্ত সচিব ডা. জাকির হোসেনের বিরুদ্ধে রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

  • সর্বশেষ
  • পঠিত