ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নতুন পেঁয়াজে বাজার সয়লাব, তবুও কমছে না দাম

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৩৪  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৪০

নতুন পেঁয়াজে বাজার সয়লাব, তবুও কমছে না দাম

রাজবাড়ীতে বাজারে নতুন পেঁয়াজের সরবরাহ বাড়লেও এখনও কমেনি পেঁয়াজের দাম। প্রতি কেজি দেশি নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ টাকায় ও পুরাতন বিক্রি হচ্ছে ২৪০ টাকায় এবং পুরাতন ছাল পচা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা কেজিতে। বাজার দরের এই অবস্থা চলছে ৫ থেকে ৬দিন ধরে।

রোববার সকালে রাজবাড়ীর বড় বাজারে গিয়ে দেখা যায় পেঁয়াজসহ অন্যান্য সবজির এই চড়া দাম।

একদিকে পুরাতন পেঁয়াজের সরবরাহ কমে যাওয়ায় পুরাতন দেশি পেঁয়াজের দাম সবচেয়ে বেশি এবং অন্যদিকে নতুন পেঁয়াজের সরবরাহ থাকলেও বাজারে এর দাম তেমন কমেনি বলে জানান ক্রেতা ও বিক্রেতারা। এখনও পেঁয়াজের এই দাম বৃদ্ধি তাদের ক্রয় ক্ষমতার মধ্যে নেই বলে জানান ক্রেতারা।

তারা বলেন, বর্তমানে প্রতি কেজি পেঁয়াজের বাজার দর ৫০ টাকার বেশি থাকার কথা নয়। অথচ পেঁয়াজ কিনে খেতে হচ্ছে ২শত টাকার উপরে কেজিতে। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে অল্প আয়ের মানুষের। তারা অতিরিক্ত দামের কারণে সামান্য পরিমানে পেঁয়াজ ক্রয় করছেন। তবে নতুন পেঁয়াজ বাজারে আসলেও পেঁয়াজের বাজার দরে তেমন প্রভাব পড়েনি বলে জানান ক্রেতা বিক্রেতারা। পেঁয়াজের বাজার দর কমতে আরো ১৫ থেকে ২০ দিন সময় লাগবে বলে জানান ব্যবসায়ীরা।

রবিবার সকালে রাজবাড়ী জেলা শহরের বড় বাজারে পুরাতন দেশি পেঁয়াজ (ছোট ও বড় ) ২০০ থেকে ২৪০, ছাল পচা ১৫০ থেকে ১৮০ এবং নতুন পেঁয়াজ ১৬০ টাকা কেজি দরে বিক্রি করেতে দেখা গেছে।

এদিকে বাজারে সবজির সরবরাহ বেশি থাকলেও দাম কমেনি তেমন একটা। প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৪০ টাকা থেকে ৫০ টাকা, বেগুন ৪০ টাকা, লাউ পিস হিসেবে ৫০ থেকে ৮০ টাকা, বাঁধাকপি ৩০ টাকা, সিম ৬০ টাকা, নতুন আলু ৫০ টাকা, টমেটো ৮০ টাকা, মূলা ২০ টাকা এবং বিভিন্ন ধরনের শাক বিক্রি হেচ্ছে ৩০ টাকা থেকে ৫০ টাকা কেজি দরে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত