ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রাজবাড়ী‌তে রোকেয়া দিবসে ১০ জয়িতা‌কে সম্মাননা

  রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৫:২৯

রাজবাড়ী‌তে রোকেয়া দিবসে ১০ জয়িতা‌কে সম্মাননা

‘‘জয়িতা‌ অন্বেশনে বাংলাদেশ’’ এই স্লোগানে রাজবাড়ীতে আন্তর্জা‌তিক নারী নির্যাতন প্রতি‌রোধ পক্ষ ও বেগম রো‌কেয়‌া দিবস উপল‌ক্ষে রাজবাড়ীতে জেলা ও উপ‌জেলা পর্যা‌য়ে ৫ ক্যাটাগ‌রি‌তে ১০ জন নারী‌ জয়িতা‌কে সম্ম‌াননা প্রদান করা হ‌য়ে‌ছে। এ সময় আ‌লোচনা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়।

সোমবার (৯ডি‌সেম্বর) দুপু‌রে ম‌হিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উ‌দ্দ্যোগ ও জেলা প্রশাস‌নের সহ‌যো‌গিতায় জেলা প্রশাস‌কের সম্মেলন ক‌ক্ষে এ সম্ম‌াননা প্রদান করা হয়।

অর্থ‌নৈ‌তিকভা‌বে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকুরীর ক্ষে‌ত্রে সাফল্য অর্জনকারী নারী, সফল জননী নারী, নির্যাত‌নের বি‌ভী‌ষিকা মুছে ফে‌লে নতুন উদ্য‌মে জীবন শুরু ক‌রেছেন যে নারী, এবং সমাজ উন্নয়‌নে অসামান্য অবদান রে‌খে‌ছেন যে নারী এই ৫ ক্যাটাগ‌রিতে জয়িতা পুরস্কার প্রদান করা হয়।

এ‌তে জেলা প্রশাসক দিলসাদ বেগম এর সভাপ‌তি‌ত্বে বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, জেলা প‌রিষদ চেয়ারম্যান ফ‌কির আব্দুল জব্বার, অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আ‌শেক হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মোবা‌স্বের হো‌সেন, জেলা ম‌হিলা বিষয়ক কর্মকর্তা নূ‌রে সফুরা ফের‌দৌস প্রমূখ।

সভা সঞ্চালনা ক‌রেন, শামীমা আক্তার মুনমুন। এ সময় সম্মাননা পাওয়া জয়িতারা তাদের বর্তমান জীবন সম্প‌র্কে স্মৃ‌তিচারণ ক‌রেন।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত