ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন অব্যাহত

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৪

নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন অব্যাহত

নরসিংদীতে ১১ দফা দাবি আদায়ে টানা ৪র্থ দিনের মতো শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি অব্যাহত রয়েছে। শীত ও কুয়াশা উপেক্ষা করে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে শ্রমিকরা।

এদিকে শ্রমিকদের আমরণ অনশনে খুলনা প্লাটিনাম জুবলী জুটমিলের শ্রমিক আব্দুস সাত্তার মারা যাওয়ায় তার স্মরণে কালো ব্যাজ ধারণ, গায়েবি জানাজা ও দোয়াসহ বেশ কিছু কর্মসূচি নেয়া হয়েছে।

অনশনের ফলে বেশ কয়েক জন শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। শ্রমিকদের ন্যায ও যৌক্তিক দাবি আদায়ে পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও রাজনৈতিক সংগঠন। সকাল ১০টার দিকে বাংলাদেশ ইসলামী শ্রমিক আন্দোলন (চরমোনাই অনুসারী) নরসিংদী জেলার শাখার নেত্রীবৃন্দ ইউএমসি পাটকল শ্রমিকদের দাবির সাথে একাত্মতা পোষণ করেন। এসময় তারা শ্রমিকদের দাবি মেনে নেয়ার জন্য সরকারের কাছে অনুরোধ করেন।

শ্রমিকদের সমবেদনা জানিয়ে সংহতি প্রকাশ করেছেন নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ। জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল্ ইসলাম, জেলা মানবাধিকার কমিশনের নরসিংদী জেলা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহী।

অনশনে উপস্থিত ছিলেন, ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউয়ুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব রিপন সরকারসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। এছাড়া মিলের সাধারণ নারী ও পুরুষ শ্রমিকরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বকেয়া মজুরি কমিশন, পিএফ’র টাকা প্রদান ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, মজুরি কমিশনসহ গত মাসের ২৩ তারিখ থেকে ১১ দফা দাবিতে আন্দোলন করছেন শ্রমিকরা। অনশনে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিক অংশ নিচ্ছেন।

বাংলদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত