ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

খুলনা করোনা হাসপাতালে একদিনে ৯ জনের মৃত্যু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৪:৪৭

খুলনা করোনা হাসপাতালে একদিনে ৯ জনের মৃত্যু
ছবি সংগৃহীত

খুলনা বিভাগে অস্বাভাবিক হারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। এর সঙ্গে বাড়ছে করোনায় শনাক্ত এবং আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনায় মারা গেছে ৯ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। এখানে ধারণ ক্ষমতার বেশি রোগী ভর্তি রয়েছে। ১০০ শয্যার এ হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩০ জন।

করোনা ইউনিটের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, বুধবার সকাল পর্যন্ত খুলনা করোনা হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ভর্তি আছে ১৩০ জন রোগী। যার মধ্যে ৬২ জন আছেন রেড জোনে, ২৯ জন ইয়োলো জোনে। এছাড়া আইসিইউতে ১৮ জন এবং এইচডিইউতে ২১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টয় নতুন করে ভর্তি হয়েছেন ৫৭ জন রোগী। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, মঙ্গলবার রাতে খুমেকের পিসিআর মেশিনে ২৭৯ নমুনায় ৮১ জনের পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ১৯৩ নমুনায় ৩৯ জন শনাক্ত হয়েছেন। এছাড়া বাগেরহাটের ২৬ জন, যশোরের ২ জন, পিরোজপুরের ২ জন, গোপালগঞ্জের একজন ও ঝিনাইদহের একজন করোনা পজিটিভ হয়েছেন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনা জেলা ও মহানগরীতে ৩৩১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। খুলনায় মোট নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় খুলনা জেলা ও মহানগরীর ৩ জন মৃত্যুবরণ করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত