ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঠাকুরগাঁও-এ পরিবহন ধর্মঘটের প্রথম দিনে চরম ভোগান্তি

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১১:২৪

ঠাকুরগাঁও-এ পরিবহন ধর্মঘটের প্রথম দিনে চরম ভোগান্তি

চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের বাসচালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যার অভিযোগে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে রংপুর বিভাগীয় মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘটের কারণে রংপুর বিভাগের আওতায় চার জেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। নিহত বাস চালক জালাল উদ্দিন (৫০) দিনাজপুর জেলার ১০ মাইল এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার ধর্মঘটের প্রথম দিনে সকাল থেকে ঠাকুরগাঁও জেলার অভ্যন্তরীণ ও দুরপাল্লার সকল রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয় স্থানীয় শ্রমিক নেতারা। কোন প্রকার মাইকিং বা আগাম প্রচারণা না করে এভাবে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পরে সাধারণ মানুষ।

ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছে স্কুল পড়ুয়া ছাত্রছাত্রী ও কর্মজীবি সাধারণ মানুষ। এমন উদাসীনভাবে মটর পরিবহনের মালিক ও শ্রমিকদের কয়েকদিন পরপর যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করায় ক্ষোভ প্রকাশ করেছেন ভোগান্তিতে পড়া সাধারণ মানুষ।

ধর্মঘটের কারণে সময়মত কর্মস্থলে যেতে পারছে না অনেকেই। এমনি একজন আব্দুর রহমান ক্ষোভ নিয়ে বলেন, অন্যায় বা ন্যায় যে কোন প্রকার দাবি আদায় করার জন্য মানুষকে এভাবে জিম্মি করা এক প্রকার অভ্যাসে পরিনত হয়েছে মটর পরিবহন মালিক ও শ্রমিকদের।

কে ধর্মঘট ডাকলো আর কেন ডাকলো কিছু জানে না এরা। শুধু সাধারণ মানুষের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

ঠাকুরগাঁও মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার বাংলাদেশ জার্নালকে বলেন, রংপুর বিভাগীয় শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত মোতাবেক আসামিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত