ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

কিশোর-কিশোরীর জন্য স্বাস্থ্য বার্তা বিষয়ক সেমিনার

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১২:৩৬

কিশোর-কিশোরীর জন্য স্বাস্থ্য বার্তা বিষয়ক সেমিনার

লক্ষ্মীপুরর রামগঞ্জে কিশোর কিশোরীদের স্বাস্থ্য বার্তা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রামগঞ্জ সরকারি হাসপাতালের হল রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য শিক্ষা ব্যুরো এবং স্বাস্থ্য অধিদপ্তরের কর্তৃক লাইফস্টাইল ও হেলথ এডুকেশন এবং প্রমোশন কর্তৃক গৃহীত সেমিনারে কিশোর কিশোরীদের স্বাস্থ্য বার্তা বিষয়ে করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে আলোচনা করা হয়।

লাইফস্টাইল ও হেলথ এডুকেশন এবং প্রমোশন এর রামগঞ্জ উপজেলা সমন্ময়ক মোঃ জাকির হোসেন মোস্তানের সভাপতিত্বে ও মোঃ কাউছার হোসেনের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গুণময় পৌদ্দার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ নাজমুল হক, রামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আবু ছায়েদ মোহন, রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঞ্জুরুল হক ফারুক, হাসপাতালের আরএমও ডাক্তার রৌশন জামিল ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী আফরোজা আক্তার, বিঘা ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষিকা তাহমিনা আক্তার প্রমূখ।

সেমিনারে বক্তাগণ স্কুলের খেলাধুলায় ও শরীরচর্চায় অংশগ্রহণ, পুষ্টিকর খাবার খাওয়া, রাস্তার পাশের খোলা খাবার পরিহার করা, যৌন নির্যাতনের শিকার হলে অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব মা-বাবা বা বিশ্বস্ত কোন মানুষকে বিষয়টি জানানো দরকারসহ বিভিন্ন দিকনির্দেশনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পরে রামগঞ্জ উচ্চ বিদ্যালয় ও রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের মাঝে লাইফস্টাইল ও হেলথ এডুকেশন এবং প্রমোশন এর বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত