ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৭:০০

প্রিন্ট

‘মৌলবাদী জঙ্গি গোষ্ঠীর কাছে ইসলাম নিরাপদ নয়’

‘মৌলবাদী জঙ্গি গোষ্ঠীর কাছে ইসলাম নিরাপদ নয়’
দিনাজপুর প্রতিনিধি

মৌলবাদী জঙ্গি গোষ্ঠীর কাছে ইসলাম নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ধর্ম ব্যবহারকারী জঙ্গি সংগঠনকে আমরা দমন করতে পেরেছি ঠিকই কিন্তু এখনো নির্মূল হয়নি। আমাদের দায়িত্ব হচ্ছে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই সন্ত্রাসী মহলের মোকাবেলা করা। এজন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার দুপুরে বিরল উপজেলা পরিষদ মুক্তমঞ্চে জন্মাষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলে আমরা ১৯৭১ সালে যুদ্ধ করেছি, এদেশকে স্বাধীন করেছি, বিজয় অর্জন করেছি। এই অসাম্প্রদায়িক চেতনা নষ্ট করলো কে? অসম্প্রদায়িক চেতনাকে নষ্ট করলো ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর, যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল তাদেরকে ফিরিয়ে এনে এ দেশের রাজনীতি করার সুযোগ দিল একই ধারায় জিয়া , এরশাদ , খালেদা জিয়া ধর্মকে ব্যবহার করে। ধর্ম হলো ক্ষমতা আঁকড়ে ধরার হাতিয়ার। আওযামী লীগ হচ্ছে সেই দল যারা ধর্মকে ব্যবহার করে ক্ষমতা আঁকড়ে রাখতে চায় না। একমাত্র আওয়ামী লীগের হাতেই সকল ধর্ম নিরাপদ। এই বাংলাদেশে তখনই সুসংগঠিত হবে যখন ধর্মকে ব্যবহার করে কেউ রাষ্ট্রের ক্ষমতা দখল করতে পারবে না ।

প্রতিমন্ত্রী বলেন, আজকে যদি সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি থাকতো তাহলে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যেতে পারতো না। বাংলা ভাই সৃষ্টি হতো, মন্দিরে, মসজিদে হামলা হতো, আহসানুল্লা মাস্টার হত্যাকাণ্ডের মতো হত্যাকাণ্ড হতে থাকতো। এটাই হচ্ছে ধর্মান্ধ গোষ্ঠীর কাজ, মৌলবাদের কাজ। মৌলবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে।

প্রধান ধর্মালোচক হিসাবে বক্তব্য রাখেন দিনাজপুর রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজ। উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহ্বায়ক শ্রী সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

জন্মষ্টমী উদযাপন পরিষদের যুগ্ম-আহ্বায়ক সুরজিৎ কুমার রায় বাবুলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান লিজা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি যোগেন্দ্র নাথ রায়, পৌরসভার প্যানেল মেয়র চন্দ্র কান্ত রায় চন্ডি, ধর্মপুর ইউপি চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার, রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায়, শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি অমূল্য কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত