ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০১

প্রিন্ট

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৬তম শাখার উদ্বোধন

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৬তম শাখার উদ্বোধন
অনলাইন ডেস্ক

শরীয়তপুর জেলাধীন নড়িয়া উপজেলার ঘড়িষার বাজারে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১২৬তম শাখা হিসেবে ঘড়িষার শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। একই দিনে শাখা প্রাঙ্গণে একটি এটিএম বুথের উদ্বোধন করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এম. আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে উক্ত শাখা এবং এটিএম বুথের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের জনসংযোগ বিভাগের প্রধান মোঃ সামছুদ্দোহা সিমু, ঘড়িষার শাখার ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম-সহ স্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন এবং অনুষ্ঠানে গ্রাহকদের মধ্য থেকে হাসানুজ্জামান, গাজী মনসুর, এম. এ. আকবর, রোমান হাওলাদার এবং হাজী কে এম ইসমাইল বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে এম. আখতার হোসেন বলেন, বাণিজ্যিক ব্যাংকগুলো দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা ও অবদান রেখে চলেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সার্ভিস প্রদান করে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। অত্র অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়নে শাহ্জালাল ইসলামী ব্যাংক যথাসম্ভব বিনিয়োগ করবে বলে তিনি জানান। তাছাড়া এ অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠায় শাহ্জালাল ইসলামী ব্যাংক অর্থায়ন করবে সেই সাথে অত্র এলাকার ব্যবসা বাণিজ্য সম্প্রসারণে ব্যাংক উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগনের দোঁরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সর্বস্তরের জনগণকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, শরীয়তপুর অঞ্চলের অর্থনীতি সম্পূর্ণ কৃষি নির্ভর। কৃষি পণ্যের উৎপাদনে কৃষি ভিত্তিক শিল্পে এবং ক্ষুদ্র-মাঝারী শিল্প বাণিজ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক বিনিয়োগ করবে।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত