ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২৭ মে ২০১৯, ২২:০১

প্রিন্ট

বাজেটের পর কমবে পণ্যের দাম: অর্থমন্ত্রী

বাজেটের পর কমবে পণ্যের দাম: অর্থমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

সংসদে আসন্ন বাজেট পাশের পর কোনো পণ্যের দাম বাড়বে না বরং কমবে বলে দাবি করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বাজেট প্রসঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা ৩ লাখ ২৫ হাজার কোটি টাকা। রাজস্ব আহরণ কম হবে না বরং বাড়বে। তবে মানুষকে কষ্ট দিয়ে রাজস্ব আহরণ করব না। বাজেটের পরে কোনো পণ্যের দাম বাড়বে না বরং কমবে। বাজেটে রেট বাড়বে না তবে নেট বাড়বে।

এ সময় ব্যাংকিং খাত নিয়ে প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, এই খাতের কিছু সমস্যা আছে। সমস্যাগুলো দূর করা হবে। ব্যাংকিংখাতের সমস্যা একদিনে তৈরি হয়নি। ফলে রাতারাতি ব্যাংকিং খাতের সমস্যা দূর করা যাবে না। এই খাতের সমস্যাগুলো কীভাবে দূর করা যায় সেই বিষয়ে নানা পদক্ষেপ নেওয়া হবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যেভাবে বাজেট দিয়েছেন, আসছে বাজেটও সেইভাবে ঘোষণা করা হবে বলে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, মুহিত ভাই (সাবেক অর্থমন্ত্রী) যেভাবে দিয়েছেন আমিও সেইভাবে বাজেট ঘোষণা করব। হয়তো মুহিত ভাই একভাবে করেছে, আমি অন্যভাবে করব। তবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য এক, আমরা একই সরকারের। তিনি যেখানে রেখে গেছেন, সেখান থেকেই শুরু করব।

অর্থমন্ত্রী বলেন, আমি ও মুহিত ভাই একই সরকারের, ফলে বাজেট ঘোষণার লক্ষ্য ও উদ্দেশ্যও এক। আমাদের সামনে যাওয়ার অনেক সুযোগ আছে। সামনে যাওয়ার ধাপও অনেক বড়। বর্তমান সরকার বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে। সুতরাং বাজেটের আকারও বড় হবে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত