ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৪:৩৯

প্রিন্ট

১ হাজার কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ

১ হাজার কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ
রাজবাড়ী প্রতিনিধি

২০১৯-২০ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় রবি ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে রাজবাড়ীর ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে সরিষা, গম, ভুট্টা, পেঁয়াজ ও শীতকালীন মুগ ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সোমবার দুপুরে সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিসের সামনের মাঠে রবি ফসলের এ বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

বীজ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, সদর উপজেলা চেয়ারাম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউট রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ মতিউর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারন সম্পাদক মোঃ আবু বক্কার প্রমূখ।

প্রথম দিনে ১ হাজার ৬৫ জন কৃষকের মাঝে ২ কেজি সরিষা, ২ কেজি ভুট্টা বীজ ও ৩০ কেজি করে সার বিতরণ করা হয়। পর্যায়ক্রমে জেলার ৯ হাজার কৃষকের মধ্যে সরিষা, গম, ভুট্টা, পেঁয়াজ ও শীতকালীন মুগ ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত