ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এমপিওভুক্ত হলেন আরও ৯৮০ শিক্ষক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৮:৩৯

এমপিওভুক্ত হলেন আরও ৯৮০ শিক্ষক

নতুন করে এমপিওভুক্ত হয়েছেন স্কুল-কলেজের ৯৮০ শিক্ষক ও কর্মচারী। চলতি জানুয়ারি মাস থেকে তাদের এমপিও কার্যকর হবে বলে জানা গেছে। বুধবার অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এসব শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি, শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ও আঞ্চলিক উপ-পরিচালকরা উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন এমপিওভুক্তদের মধ্যে বরিশাল আঞ্চলের ১১৭ জন, চট্টগ্রামের ৭০ জন, কুমিল্লার ১০০ জন, ঢাকা ১৮৬ জন, খুলনার ১৩৬ জন, ময়মনসিংহের ৯৫ জন, রাজশাহীর ১২৩ জন, রংপুরের ১০৫ জন এবং সিলেটের ৪১ জন শিক্ষক কর্মচারী রয়েছেন। তারা সবাই বিভিন্ন সময়ে নিয়োগ পেয়ে অনলাইনে আবেদন করেছিলেন। এছাড়াও অফলাইনে আবেদনকারীদের মধ্যে ৭ জনকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত